বাংলাদেশের কাজ সহজ করে দিল থাইল্যান্ড

বাংলাদেশের কাজ সহজ করে দিল থাইল্যান্ড
Vinkmag ad

শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর বাংলাদেশের নারী এশিয়া কাপ সেমি-ফাইনাল খেলার পথটা খানিক কঠিন হয়েছিল। ভারতের কাছে ৯ উইকেটে হেরে সেই পথটা সহজ করে দিল থাইল্যান্ড। শেষ ম্যাচে এখন কেবল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতলেই হবে বাংলাদেশের।

আজ (১০ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে থাইল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিল ভারত। আগে ব্যাট করতে নেমে মাত্র ৩৭ রানে অলআউট হয়ে যায় থাইল্যান্ড। জবাব দিতে নেমে ৮৪ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে ভারত।

ভারতের এই জয়ে সহজ হলো বাংলাদেশের সমীকরণ।

৬ পয়েন্ট নিয়ে আজ খেলতে নামে থাইল্যান্ড। ফলে আজ জিতলে কিংবা কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যেত তাদের। কারণ ৫ ম্যাচে বাংলাদেশ ২ জয়ে অর্জন করে মাত্র ৪ পয়েন্ট।

আগামীকাল (১১ অক্টোবর) বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতকে হারালে পয়েন্ট হবে ৬। সমান ৬ পয়েন্ট থাইল্যান্ডের, কিন্তু রান রেটে অনেক বেশি এগিয়ে বাংলাদেশ। ফলে পয়েন্ট সমান হলেও বাংলাদেশই সেমি-ফাইনাল খেলবে।

দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ১৩ রানে প্রথম উইকেট হারায় থাইল্যান্ড। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। দলের পক্ষে ১৯ বলে সর্বোচ্চ ১২ রান করেন নান্নাপাত কোঞ্চারোঙ্কি। এছাড়া আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন অফ স্পিনার স্নেহ রানা। দুইটি করে উইকেট ভাগাভাগি দীপ্তি শর্মা ও রাজেশ্বরী গায়কোয়াড়ের।

লক্ষ্য তাড়া করতে নেমে কোনো রকম সমস্যাতেই পড়তে হয়নি ভারতকে। শুধু ১ চারে ৬ বলে ৮ রান করা শেফালি ভার্মার উইকেট হারায় তারা, তাকে আউট করেন বুচাথাম। ১৯ বলে ১৭ রান করে সাববেহানি মেঘনা ও ১২ বলে ১২ রান করে পুজা বস্ত্রাকর দলের জয় নিশ্চিত করেন।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

পরিসংখ্যান না দেখা জাহানারা যখন সংবাদ সম্মেলনে আবেগী

Read Next

রাজশাহীতে ব্যর্থ আশরাফুল, খুলনায় ইমরুল; নাইমের ডাক

Total
28
Share