জাহানারার মাইলফলক স্পর্শের দিনে বৃষ্টি বাধায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

জাহানারা বাংলাদেশ নারী
Vinkmag ad

নারী এশিয়া কাপের সেমি-ফাইনালে যাওয়ার পথে শ্রীলঙ্কার বিপক্ষে জয়টা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। এমন ম্যাচেই টস জিতে আগে বল করে লঙ্কানদের নাগালের মধ্যে রাখছিল টাইগ্রেসরা। তবে বৃষ্টি বাধায় আপাতত খেলা আছে বন্ধ। লঙ্কানদের প্রথম উইকেট তুলে নিয়ে ১০০ আন্তর্জাতিক উইকেটের মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশ পেসার জাহানারা আলম।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯ টায় শুরু হওয়া ম্যাচেই বৃষ্টির শঙ্কা ছিল। তবে ম্যাচের ১৮.১ ওভার পার হয়েছিল ঝামেলা ছাড়াই। তার আগে ৫ উইকেটে ৮৩ রান লঙ্কানদের স্কোরবোর্ডে। সর্বোচ্চ ২৮ রানে অপরাজিত আছেন নিলাক্ষী ডি সিলভা, ১৮ রান আসে ওপেনার হারসিথা মাধবীর ব্যাট থেকে।

এই প্রতিবেদন লেখা সময়ও সিলেটে বৃষ্টি হচ্ছে। ফলে লঙ্কানদের ব্যাট করার সম্ভাবনা আর নেই। বৃষ্টি আইনে নতুন লক্ষ্য ঠিক হবে বাংলাদেশের জন্য।

লঙ্কান দুই ওপেনার শুরু থেকেই অস্বস্তিতে ছিল। সালমা খাতুনের করা ইনিংসের প্রথম ওভারেই উইকেটের পেছ নে ক্যাচ দিয়ে বেঁচে আন হারসিথা মধবি।

তবে মেঘাচ্ছন্ন আবহাওয়ার দারুণ ফায়দা লুটেছেন পেসার জাহানারা আলম। বাঁহাতি ব্যাটার চামারি আথাপাত্থুকেকে একের পর এক ইনসুইংয়ে নাচিয়ে ছেড়েছেন। ওভারের শেষ বলে আর টিকতেই পারেননি, হয়েছেন বোল্ড (৫ বলে ১)।

রাউন্ড দ্য উইকেট থেকে করা ফুলার লেংথের ডেলিভারিতে যেভাবে ভেতরে ঢুকে অফ স্টাম্পে চুমো খেলো বল তা যে কারও জন্যই স্বপ্নের। আর এতেই আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ এই পেসার।

শুরুর এমন কঠিন সময় সামলে পাওয়ার প্লের ৬ ওভারে ১ উইকেটে ২৩ রান তোলে শ্রীলঙ্কা। তবে ৮ম ওভারে সানজিদা আক্তার মেঘলা ফেরান মাধবীকে (৩১ বলে ১৮)। পরের ওভারে আক্রমণে এসে রুমানা আহমেদ তুলে নেন নতুন ব্যাটার আনুষ্কা সানজিওয়ানিকে (০)।

৩ উইকেটে ৩১ রানে পরিণত হয় লঙ্কানরা। ১০ ওভার শেষে স্কোর ৩ উইকেটে ৩৬।

অমন শুরুর পর নিলাক্ষী ডি সিলভার ব্যাটে যা একটু পথের দেখা পায় লঙ্কানরা। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলের পরই বৃষ্টি নামে। ততক্ষণে ১৮.১ ওভারে ৫ উইকেটে ৮৩ রান তাদের স্কোরবোর্ডে। তখন ২৮ রানে অপরাজিত নিলাক্ষী।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

রাঁচিতে রাজ করে সিরিজে সমতা ফেরাল ভারত

Read Next

২ টেস্ট, ৮ ওয়ানডে, ৫ টি-টোয়েন্টি খেলতে দুইবার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড

Total
6
Share