রাঁচিতে রাজ করে সিরিজে সমতা ফেরাল ভারত

শ্রেয়াস আইয়ার
Vinkmag ad

শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরিতে প্রোটিয়াদের ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। তবে ৭ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া ঈশান কিশানের। সিরাজ-শাহবাজদের বোলিং দাপটের পর রাঁচিতে রাজ করল শ্রেয়াস আইয়ার, ঈশান কিষাণ। আর তাতেই দ্বিতীয় ওয়ানডেতে ভারত অনায়াসে তুলে নেয় বড় জয়।

দক্ষিণ আফ্রিকার করা ২৭৮ রান ২৫ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে তুলে নিয়ে সিরিজে সমতায় ফিরল টিম ইন্ডিয়া। রাঁচিতে এদিন ভারতের জয়ে নায়ক শ্রেয়াস আইয়ার ও ইশান কিষান। ৭ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেও দুর্দান্ত ইনিংস খেলেন ইশান।

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক কেশব মহারাজ। ৭ উইকেট হারিয়ে ২৭৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

তৃতীয় উইকেট জুটিতে রেজা হেনড্রিক্স ও এইডেন মার্করাম  তোলেন ১২৯ রান। প্রোটিয়াদের সর্বাধিক রান করেছেন এইডেন মার্করাম (৭৯)। দ্বিতীয় সর্বাধিক রান এসেছে (৭৪) হেনড্রিক্সের ব্যাট থেকে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়ানডে ক্রিকেটে প্রথম সেঞ্চুরির খুব কাছ থেকে ফিরে যেতে হল ভারতীয় তরুণ ঈশান কিষানকে। ৯৩ রানের মাথায় উইকেট হারিয়ে বসলেন ঈশান। ৯৩ রানের দুর্দান্ত ইনিংস গড়ার পথে ৪টি চার ও ৭টি ছয় এসেছে ঈশানের ব্যাটে।

ঈশান আউট হলেও এদিন আর ভারতকে চাপে পড়তে হয়নি। স্যাঞ্জু স্যামসনকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান শ্রেয়াস।

৪৩তম ওভারে কাগিসো রাবাদার দ্বিতীয় বলে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করলেন শ্রেয়াস আইয়ার। ওয়ানডে ক্যারিয়ারে এটি আইয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। শেষপর্যন্ত ১১৩ রানের অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শ্রেয়াস। অন্যদিকে ৩৬ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন স্যামসন।

এর আগে ২০ বলে ১৩ রান করেন অধিনায়ক শিখর ধাওয়ান। ২৬ বলে ২৮ রান করে আউট হন আরেক ওপেনার শুভমান গিল।

সংক্ষিপ্ত স্কোর: (২য় ওয়ানডে)

দক্ষিণ আফ্রিকা: ২৭৮/৭ (৫০ ওভার) ডি কক ৫, মালান ২৫, হেনড্রিক্স ৭৪, মার্করাম ৭৯, ক্লাসেন ৩০, মিলার ৩৫*, পারনেল ১৬, মহারাজ ৫; সিরাজ ১০-১-৩৮-৩, সুন্দর ৯-০-৬০-১, শাহবাজ ১০-০-৫৪-১, কুলদীপ ৯-০-৪৯-১, শারদুল ৫-০-৩৬-১

ভারত: ২৮২/৩ (৪৫.৫ ওভার) ধাওয়ান ১৩, গিল ২৮, কিষান ৯৩, শ্রেয়াস ১১৩*, স্যামসন ৩০*; ফর্টুইন ৯-১-৫২-১, পারনেল ৮-০-৪৪-১, রাবাদা ১০-১-৫৯-১

ফলাফল: ভারত ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরা: শ্রেয়াস আইয়ার (ভারত)

সিরিজ: তিন ম্যাচের সিরিজ ১-১ এ সমতা।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচ শুরু কাল থেকে

Read Next

জাহানারার মাইলফলক স্পর্শের দিনে বৃষ্টি বাধায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

Total
2
Share