গান শোনাতে সংবাদ সম্মেলনে গিটার চাইলেন জেমিমাহ

জেমিমাহ
Vinkmag ad

নিখাদ ক্রীড়াবিদ বলতে যা বুঝায় ভারতীয় নারী দলের ব্যাটার জেমিমাহ রদ্রিগেজ ঠিক তেমনই একজন। ২২ বছর বয়সী এই ক্রিকেটার ব্যাটিংয়ে যে সুর, ছন্দ আর তালের সংমিশ্রণ করেন সেটা হয়তো সরাসরি সঙ্গীত থেকেই খুঁজে নেন। তিনি নিজে যে দারুণ গাইতে পারেন, হাতে গিটার নিয়ে গাওয়া সেইসব গান সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেন। এশিয়া কাপ খেলতে এসে বাংলাদেশের সাংবাদিকদের অনুরোধে জানালেন গিটার থাকলে গান গেয়ে শোনাতেন।

টানা তিন জয়ের পর গতকাল পাকিস্তানের বিপক্ষে হারের পর আজ বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। আজ অবশ্য হতাশ হতে হয়নি ভারতীয় নারীদের। ৫৯ রানের সহজ জয়ই তুলে নেয়।

আগে ব্যাট করে ভারত করেছে ৫ উইকেটে ১৫৯ রান। শেফালি ভার্মার ৫৫ ও স্মৃতি মান্ধানার ৪৭ এর সাথে ২৪ বলে অপরাজিত ৩৫ রানের ক্যামিও জেমিমাহর। এরপর বাংলাদেশ থেমেছে ৭ উইকেট হারিয়ে ১০০ রানে।

347278
জেমিমাহর আইকনিক ড্রাইভ!

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন মুম্বাই থেকে উঠে আসা কথা বার্তায় দারুণ পটু, গিটারের সাথে ব্যাট হাতে সুরের ঝংকার তোলা জেমিমাহ। তাকে সামনে পেয়েই প্রশ্ন করার আদলে গান গাওয়ায় তার দক্ষতার বিষয়টি তুলে ধরেন সাংবাদিকরা।

তবে হাসতে হাসতেই এক প্রশ্নের জবাব দিতে গিয়ে জেমিমাহ বলেন,

‘আমাকে এখানে গান গাইতে বলবেন না (হাসি)।’

এমনিতে খুব হাসি খুশি আর চঞ্চল প্রকৃতির মেয়ে জেমিমাহ। ৫০ ওভারের ক্রিকেটে যেন হাসতে হাসতেই করেছিলেন ডাবল সেঞ্চুরি। বয়সভিত্তিকে ভারত হকি দলকেও এক পর্যায়ে প্রতিনিধিত্ব করেন। যদিও শেষ পর্যন্ত ক্রিকেট ব্যাট আর ২২ গজেই খুঁজে নিলেন ঠিকানা। দলের তরুণ ক্রিকেটাররা মিলে ড্রেসিং রুম মাতিয়ে রাখার কাজটাও করেন নিপুণভাবে।

নিজের এই চরিত্র নিয়ে তার উত্তর,

‘আমি সহজাতভাবে মজা করতে ভালোবাসি। যেখানেই যাই আমি পরিবেশটাকে চাঙ্গা করে রাখতে পছন্দ করি। শৈশব থেকেই এমন অভ্যাস আমার। আমার হাতে চিড় ধরেছিল সেজন্য প্রায় দেড় মাস গিটার স্পর্শ করতে পারিনি। এখন অবশেষে সেটা পারছি। কাজেই এটা আমার মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে।’

‘আমাদের দলে অনেক তরুণী আছে। একই বয়েসের অনেকে আছে। সবাই মিলে আড্ডা দেওয়া, ভালো সময় কাটানো এটা জরুরী হয়ে পড়ে। আমার মনে হয় প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে হলে ক্রিকেটের বাইরে একটা ভারসাম্যপূর্ণ জীবন দরকার। এটা মাঠেও সতেজ থাকতে কাজে দেয়।’

images 2022 10 08T175615.232
কোন এক বিকেলে গিটার হাতে…

এমন একজনকে কাছে পেয়ে দুই লাইন গান শোনার আবদার তো করতেই পারে সাংবাদিকরা। সেটা সংবাদ সম্মেলনের শেষদিকে করেও বসেন একজন।

এবারও হাসতে হাসতে জেমিমাহর উত্তর,

‘আমাকে একটা গিটার দাও আমি গান শোনাবো। (হাসি)’

জেমিমাহ জানেন তাৎক্ষনিকভাবে তাকে গিটার ব্যবস্থা করে দেওয়া অসম্ভব। তাই গান শোনার আক্ষেপ থেকেই গেল। তবে সংবাদ সম্মেলন কক্ষ থেকে বের হতে হতে কথার ছলে জানিয়েছেন গিটার নয় ক্রিকেট ব্যাটেই সুরটা ঠিকঠাক তুলতে চান আগে। গিটারের প্রাধান্যটা এ ২২ গজের বাইরে কেবলই অবসর সময়ে…

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের পর ভারতের কাছেও হারলো বাংলাদেশ

Read Next

ভারতের সঙ্গে আবার খেলার সুযোগ পেলে ভালো খেলবে বাংলাদেশ

Total
1
Share