বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের দায়িত্ব ছাড়লেন ক্লুজনার

ল্যান্স ক্লুজনার
Vinkmag ad

জিম্বাবুয়ে জাতীয় দলের ব্যাটিং কোচের পদ ছেড়েছেন ল্যান্স ক্লুজনার। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এসে জিম্বাবুইয়ানদের দায়িত্ব ছাড়লেন।

ক্লুজনারকে জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে পুনরায় নিযুক্ত করা হয় চলতি বছরের মার্চে। এই ভূমিকা তিনি আগেও, ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত কাজ করেছিলেন। বিশ্বকাপের মতো এমন মেগা ইভেন্টের আগে ক্লুজনারের সরে যাওয়া জিম্বাবুয়ে দলের জন্য বড় ধাক্কা।

বিশ্বকাপের প্রথম রাউন্ডে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ম্যাচে ১৭ অক্টোবর হোবার্টের বেলেরিভ ওভালে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে। এরপর ১৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলবে। ২১ অক্টোবর স্কটল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম রাউন্ডের খেলা শেষ করবে। বি গ্রুপের শীর্ষ দুই দল সুপার টুয়েলভ পর্বে যাবার সুযোগ পাবে।

প্রোটিয়াদের হয়ে ৪৯ টেস্ট ও ১৭১ ওয়ানডে খেলা ল্যান্স ক্লুজনার দীর্ঘদিন ধরেই কোচিংয়ের সঙ্গে যুক্ত। দক্ষিণ আফ্রিকা যুব দল, বোর্ডের হাই পারফরম্যান্স টিম, ঘরোয়া ক্রিকেটেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

জিম্বাবুয়ের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন কয়েক মেয়াদে। আফগানিস্তান জাতীয় দলের কোচিংও করিয়েছেন ল্যান্স। কাজ করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও।

সম্প্রতি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এসএ২০ লিগে ডারবান সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্ব পান ক্লুজনার। টুর্নামেন্টের উদ্বোধনী মৌসুম আগামী বছরের ১০ জানুয়ারি শুরু হবে।

৯৭ ডেস্ক

Read Previous

‘বিশ্বকাপের আগেই কেন রিয়াদ-মুশফিক বাদ’; তামিমের কণ্ঠে আক্ষেপ

Read Next

পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে খেলতে নিউজিল্যান্ড দলে ক্লিভার

Total
6
Share