ভারতকে মাটিতে নামিয়ে জয় পেলো পাকিস্তান

পাকিস্তান নারী
Vinkmag ad

থাইল্যান্ডের বিপক্ষে হেরে এবারের নারী এশিয়া কাপের প্রথম অঘটনের শিকার হয় পাকিস্তান। কিন্তু ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেই আজ (৭ অক্টোবর) জ্বলে উঠলো পুরো দল। ব্যাটি-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই ছাপ রেখে ভারতীয় নারীদের টুর্নামেন্টে প্রথম হার উপহার দিল পাকিস্তান।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৩ রানে হারানোর পথে ম্যাচ সেরা হয়েছেন অলরাউন্ড নৈপুণ্য দেখানো পাকিস্তানের নিদা ধর। ব্যাট হাতে ৫৬ রানের সাথে বল হাতে নেন ২ উইকেট।

টস জিতে আগে ব্যাট করা পাকিস্তান ৬ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ পায়। যেখানে সর্বোচ্চ অপরাজিত ৫৬ রান নিদা ধরের ব্যাটে। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ অধিনায়ক বিসমাহ মারুফের। জবাবে অলআউট হওয়ার আগে ১২৪ রানেই থামতে হয় ভারতকে।

পাকিস্তানি দুই ওপেনার মুনিবা আলি ও সিদ্রা আমিন ৪.৩ ওভার স্থায়ী জুটিতে ২৬ রান তোলেন। পূজা ভাস্ত্রকরের বলে সিদ্রা (১১) রান করে আউট হলে ভাঙে জুটি।

এরপর স্পিনার দিপ্তী শর্মার জোড়া শিকার, মুনিবা ১৭ ও খালি হাতে ফেরেন ওমাইমা সোহেল। ৬ ওভার শেষে ৩৩ রানে ৩ উইকেট পাকিস্তানের।

সেখান থেকে বিসমাহ ও নিদার ৭৬ রানের জুটি। এ দফা জুটি ভাঙে বিসমাহ (৩৫ বলে ৩২) আউট হলে। তবে অন্য পাশে ফিফটি তুলে নেন নিদা, শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩৭ বলে ৫ চার ১ ছক্কায় ৫৬ রানে।

পাকিস্তানের নেওয়া ৬ উইকেটের তিনটিই নেন দিপ্তী, ৪ ওভারে তার খরচ ২৭ রান।

১৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ভারতীয় দুই ওপেনার সাভিনেনি মেঘানা ও স্মৃতি মান্ধানার উদ্বোধনী জুটিতে আসে ২৩ রান। ১৫ রান করা মেঘানাকে ফেরান নাশরা সান্ধু।

ফর্মে থাকা জেমেইমা রদ্রিগেজ করতে পারেননি ২ রানের বেশি। স্মৃতিও আটকে যান ১৯ বলে ১৭ রান করে। মাঝে ২২ বলে ২০ রানের ইনিংস খেলেন দয়ালান হেমালান্থ। পূজা ভাস্ত্রকর ফেরেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে বসে ভারত। ততক্ষণে প্রয়োজনীয় রানের সাথে বলের ব্যবধান বাড়ছিল।

সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত নারীরা। দীপ্তি শর্মা (১৬), অধিনায়ক হারমনপ্রতি কৌর (১২) দলের প্রয়োজনে ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেনি।

শেষ দিকে রিচা ঘোষের ১৩ বলে ২৬ রান ম্যাচ খানিক জমিয়ে দিচ্ছিল। তবে শেষ রক্ষা আর হল না। ১৩ রানের জয় পাওয়ার পথে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট সান্ধুর, ২ টি করে শিকার নিদা ও সাদিয়া ইকবালের।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানি ভক্তদের বাংলাদেশ প্রেম

Read Next

বিশ্বকাপে ফল পাবার আশায় কিছু জায়গায় এখনি উন্নতি চান সোহান

Total
1
Share