পাকিস্তানি ভক্তদের বাংলাদেশ প্রেম

pak fan
Vinkmag ad

চলমান নারী এশিয়া কাপের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুপুরে শুরু হয়েছে ম্যাচ। দর্শকদের জন্য উন্মুক্ত গ্যালারিতে দেখা মিলল কয়েকজন পাকিস্তানি ভক্তের, সাথে দেশটির পতাকা। পড়াশোনা করতে এসে এসব পাকিস্তানি ইতোমধ্যে বাংলাদেশের প্রেমেও মজেছেন।

শুক্রবার ছুটির দিন বলে বেশ ভালো দর্শকই আজ মাঠে এসেছে। টস জিতে আগে ব্যাট করা পাকিস্তানকে দারুণ সমর্থন দিতে দেখা গেছে পতাকা নিয়ে দল হয়ে আসা কয়েকজন তরুণ তরুণীকে। পাকিস্তানের পেশোয়ারে তাদের পরিবার পরিজন থাকেন।

পরে কাছে গিয়ে জানা যায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে পড়তে গত পাঁচ বছর ধরেই তারা বাংলাদেশে। বাংলাদেশের সংস্কৃতি, খাবার আর মানুষে মুগ্ধ মোকাদ্দেস, এরশাদ হুসেইন আহমেদ সহ প্রায় ১০ জনের দলটি।

কথার ফাঁকে জানালেন শুধু পাকিস্তান নয় বাংলাদেশ ক্রিকেটেরও বেশ ভালো রকম ভক্ত তারা। গতকাল মালয়েশিয়া বনাম বাংলাদেশ ম্যাচ দেখতেও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আসেন এই পাকিস্তানি ভক্তরা। লম্বা সময় বাংলাদেশে কাটানোর কারণে বলতে পারেন স্পষ্ট বাংলা ভাষাও।

হুসেইন আহমেদ জানালেন, ‘খুব ভালো লাগছে নিজের দেশের পতাকা নিয়ে এখানে আসতে পেরেছি। বাংলাদেশে আছি পাঁচ বছর ধরে। এখানকার সবকিছুই ভালো লাগে। এই যে দর্শক হিসেবে পাকিস্তানকে সমর্থন দিচ্ছি মাঠে এটাও দেশকে প্রতিনিধিত্ব করার মতো অনুভূতি দেয়। আজকে আমরা জিতবো ইন শা আল্লাহ।’

‘পাকিস্তানের পর বাংলাদেশ ক্রিকেটের সমর্থক আমরা। গতকাল বাংলাদেশের খেলা দেখতেও আমরা সবাই এক সাথে মাঠে এসেছি।’

হুসেইনের সাথে আলাপে এটাও জানালেন পাকিস্তান নারী দলের ক্রিকেটারদের এতো কাছে পেয়ে দেখা না করে যাবেন না। ইতোমধ্যে দলের সাথে যোগাযোগ করে দেখা করা বিষয়টি চূড়ান্তও করেছেন।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

২০২৩ এর শুরুতে দক্ষিণ আফ্রিকার ব্যস্ত হোম সূচি

Read Next

ভারতকে মাটিতে নামিয়ে জয় পেলো পাকিস্তান

Total
5
Share