অভিষেকেই হ্যাটট্রিক উৎসবে মাতলেন বাংলাদেশের তৃষ্ণা

বাংলাদেশ নারী 4
Vinkmag ad

নারী এশিয়া কাপের ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে আজ (৭ অক্টোবর) হ্যাটট্রিক করলেন বাংলাদেশের বাঁহাতি পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার প্রথম ম্যাচ। অভিষেক ম্যাচেই তৃষ্ণা করলেন বাজিমাত!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুরের ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১২৯ রান করে বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় নামা মালয়েশিয়া ইনিংসের ৬ষ্ঠ ওভারেই কীর্তি গড়েন তৃষ্ণা।

ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে উইকেট নেন তৃষ্ণা। তার শিকার হয়েছেন উইনফ্রেড দুরাইসিঙ্গাম (৫), ম্যাস এলিসা (০) ও মাহিরাহ ইসমাইল (০)। ম্যাস এলিসা এলবিডব্লিউর ফাঁদে পড়লেও বাকি দুইজন ভেতরে ঢোকা বলে হয়েছেন বোল্ড। 

তার উইকেট শিকারের মধ্য দিয়েই মালয়েশিয়ার প্রথম উইকেট পতন ঘটে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভারে ৩ উইকেটে ২৩ রান মালয়েশিয়ার স্কোরবোর্ডে।

এটি বাংলাদেশের কোনো বোলারের দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে ২০১৮ সালে আইসিসি নারী বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন টাইগ্রেস স্পিনার ফাহিমা খাতুন।

এদিকে তৃষ্ণাই অভিষেকে হ্যাটট্রিক করা বোলার নন। তার আগে নেপালের অঞ্জলী চাঁদ ২০১৯ সালে সাউথ এশিয়ান গেমসে মালদ্বীপের বিপক্ষে এই কীর্তি গড়েন। সেদিন অঞ্জলী আরও এক কীর্তি গড়েন, কোনো রান খরচ না করেই নেন ৬ উইকেট। যা পুরুষ-নারী মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সেরা বোলিং ফিগার। 

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

ঘুরে দাঁড়ানোর মিশনে মুর্শিদা-জ্যোতির জোড়া ফিফটি

Read Next

তৃষ্ণার হ্যাটট্রিকের দিনে রেকর্ড ব্যবধানে জিতেছে বাংলাদেশ

Total
1
Share