পূজা উৎসব ছাপিয়ে ভারতের পেশাদারিত্ব এগিয়ে

ভারতীয় নারী দলকে শাস্তি দিল আইসিসি
Vinkmag ad

পেশাদার ক্রিকেটারদের জন্য ব্যক্তিগত জীবনটা বেশ ছোটই। খেলোয়াড়ি জীবনে নিজের জন্য সময় পাওয়াটা বেশ দুষ্কর। ধর্মীয় ও জাতীয় উৎসবেও তাদের স্বীকার করতে হয় ত্যাগ। এশিয়া কাপ খেলতে ভারত নারী দল বাংলাদেশে এসে তেমন কিছুই করছে।

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজা। সপ্তাহ খানেকের এই উৎসব গতকাল (৫ অক্টোবর) শেষ হয়েছে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। তবে ভারত নারী দলের বেশিরভাগ সদস্য হিন্দু ধর্মাবলম্বী হলেও এই উৎসব ঘিরে তেমন কোনো আয়োজনেই শরীক হতে পারেনি ভারতীয় নারী দল।

গত ১ অক্টোবর থেকে সিলেটেই চলছে নারী এশিয়া কাপ। আগামীকাল (৭ অক্টোবর) টুর্নামেন্টের হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। তবে টুর্নামেন্ট শুরুর পর থেকে ভারতীয়দের দেখা যায়নি অনুশীলন করতে। হয়তো নিজেদের অন্যভাবে প্রস্তুত করছে হারমানপ্রীত করের দল।

দলীয় সূত্রে জানা গেছে অনুশীলন না করলেও পূজা নিয়ে বাড়তি কোনো উচ্ছ্বাস কিংবা আয়োজন ছিলনা টিম হোটেলেও।

ভারত-পাকিস্তান ম্যাচের আগেরদিন আজও (৬ অক্টোবর) অনুশীলন করেনি তার।

সূত্রটি ‘ক্রিকেট৯৭’ কে বলেন,

‘না আজকেও ভারত অনুশীলন করবে না। আর পূজা নিয়ে বাড়তি কিছুই ছিল না টিম হোটেলে। ভারতীয় ক্রিকেটাররা কেবল খেলা, জিম সেশনেই ব্যস্ত সময় পার করছে। এমনকি বাইরে ঘুরতে যাওয়ার কোনো পরিকল্পনাও আপাতত তাদের নেই।’

তিন ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে এখন ভারত। এদিকে সমান ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট পাকিস্তানের। যেখানে আজ হারতে হয়েছে থাইল্যান্ডের কাছে।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় দেখবেন?

Read Next

ঘুরে দাঁড়ানোর মিশনে মুর্শিদা-জ্যোতির জোড়া ফিফটি

Total
1
Share