টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় দেখবেন?

T20 WC
Vinkmag ad

অস্ট্রেলিয়ায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ শুরু হবে ১৬ অক্টোবর; আপনি সারা বিশ্বের যেখানেই থাকুন না কেন সমস্ত ম্যাচ লাইভ দেখতে পারবেন। বাংলাদেশে বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও ডিজিটাল স্ট্রিমিং প্লাটফর্ম র‍্যাবিটহোল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ কোথায় দেখবেন?

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রধান সম্প্রচারকদের মধ্যে স্টার নেটওয়ার্ক, স্কাই স্পোর্টস, ফক্স স্পোর্টস, ইএসপিএন, পিটিভি এবং টাইমস ইন্টারনেটের সাথে মহাদেশ জুড়ে টেলিভিশন এবং ডিজিটাল প্লাটফর্মে সরাসরি সম্প্রচার করা হবে।

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের প্রতিটি খেলা সরাসরি দেখা যাবে বাংলাদেশের জিটিভি চ্যানেলটিতে।

টিভি ছাড়াও ডিজিটাল প্লাটফর্মে খেলা দেখতে পারবেন ক্রিকেট প্রেমীরা। যেখানে ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে অনলাইন স্ট্রিম প্লাটফর্ম র‍্যাবিটহোল। খেলা দেখতে হলে সাবস্ক্রিপশন কিনতে হবে।

১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলা এই টুর্নামেন্টে ১৬টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে, যাদের মধ্যে আটটি ইতিমধ্যেই সুপার টুয়েলভ পর্বের জন্য যোগ্যতা অর্জন করেছে। প্রথম রাউন্ড থেকে আরও চারটি দল তাদের সাথে যোগ দেবে।

নামিবিয়া এবং শ্রীলঙ্কা ১৬ অক্টোবর জিলংয়ে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে, আর সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচটি স্বাগতিক অস্ট্রেলিয়া সিডনিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে৷ একই দিনে আফগানিস্তান-ইংল্যান্ডের লড়াই, ২৩ অক্টোবর রবিবার ভারত ও পাকিস্তান মহারণের জন্য সবার চোখ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে থাকবে।

স্টার নেটওয়ার্কের মাধ্যমে ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা এবং মালদ্বীপে টেলিভিশন সম্প্রচার হবে। পিটিভি এবং এআরওয়াই ডিজিটাল নেটওয়ার্ক পাকিস্তানে সম্প্রচার করবে। গাজী টিভি এবং র‌্যাবিটহোল বাংলাদেশে ম্যাচগুলো সম্প্রচার ও লাইভ স্ট্রিম করবে। স্কাই স্পোর্টস ইউকেতে টেলিভিশন এবং স্ট্রিম করবে, ফক্স স্পোর্টস এবং কায়ো অস্ট্রেলিয়াতে বিশ্বকাপ দেখাবে। উইলো টিভি এবং ইএসপিএন+ মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় সম্প্রচার করবে, হটস্টারের মাধ্যমে লাইভ স্ট্রিমিং। ভারতে ডিজনি+ হটস্টার গেমগুলি স্ট্রিম করবে।

দেশ-টিভি, ডিজিটাল

ভারত- স্টার নেটওয়ার্ক, ডিজনি+ হটস্টার
নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপ- স্টার নেটওয়ার্ক
পাকিস্তান- পিটিভি এবং এআরওয়াই ডিজিটাল নেটওয়ার্ক
বাংলাদেশ- গাজী টিভি, র‌্যাবিটহোল
কানাডা- টাইমস ইন্টারনেট (উইলো), হটস্টার
ইউএসএ- টাইমস ইন্টারনেট (উইলো), ইএসপিএন+
মার্কিন যুক্তরাষ্ট্র, মধ্য ও দক্ষিণ আমেরিকা এবং মেক্সিকো- ইএসপিএন+ ক্যারিবিয়ান- ইএসপিএন, ইএসপিএন
যুক্তরাজ্য- স্কাই স্পোর্টস, স্কাই স্পোর্টস
সাব সাহারান আফ্রিকা- সুপারস্পোর্ট, সুপারস্পোর্ট
সিঙ্গাপুর- স্টারহাব, স্টারহাব
মালয়েশিয়া- অ্যাস্ট্রো, ইয়াপ টিভি
হংকং- নাও টিভি, ইয়াপ টিভি
অস্ট্রেলিয়া- ফক্স স্পোর্টস, কায়ো
নিউজিল্যান্ড- স্কাই স্পোর্ট, স্কাই স্পোর্ট
পিএনজি, ফিজি ও প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ- পিএনজি ডিজিসেল
বিশ্বের বাকি (মহাদেশীয় ইউরোপ, সাউথ ইস্ট এশিয়া এবং মধ্য/দক্ষিণ আমেরিকা)- ইয়াপ টিভি

৯৭ ডেস্ক

Read Previous

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস থাইল্যান্ডের

Read Next

পূজা উৎসব ছাপিয়ে ভারতের পেশাদারিত্ব এগিয়ে

Total
9
Share