বিরুদ্ধ কন্ডিশনেও সোহান দেখছেন ভালো সুযোগ

সোহান
Vinkmag ad

নিউজিল্যান্ডের উইকেট কিংবা কন্ডিশন কোনটাই উপমহাদেশের সঙ্গে মিলবে না। বরাবরই নিউজিল্যান্ডের মাঠে কঠিন পরীক্ষা দিতে হয় বাংলাদেশি ব্যাটারদের। বাউন্সি উইকেটে কিউই বোলাররা প্রতিপক্ষকে সহজেই ধ্বংসস্তূপ বানিয়ে দেন। তবে নুরুল হাসান সোহান এবারের সফরে আত্মবিশ্বাসী; তার মতে কন্ডিশন হবে না বড় কোনো কারণ। নিউজিল্যান্ড থেকে ইতিবাচক কিছু নিয়ে যেতে চান বিশ্বকাপ মঞ্চে।

নিউজিল্যান্ড বরাবরই বিরুদ্ধ কন্ডিশন টাইগারদের জন্য। তবে মানিয়ে নেওয়াটাও খেলোয়াড়দের জন্য স্বাভাবিক কাজ। টাইগার সহ-অধিনায়কও নুরুল হাসান সোহানও বেশ আত্মবিশ্বাসী; কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে ম্যাচে দিতে চান শতভাগ।

আজ ক্রাইস্টচার্চে ট্রফি উন্মোচন ও ফটোসেশনের পর সোহান কথা বলেছেন,

‘এখানে আসার পর কন্ডিশনটা একটু ভিন্ন, ঠাণ্ডা বেশি। তবে আমরা দুইদিন অনুশীলন করার সুযোগ পেয়েছি। কালকে আবার অনুশীলন করবো। সবাই মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমার কাছে মনে হয় ম্যাচের আগে আমরা সবাই আত্মবিশ্বাসী এবং কন্ডিশন বড় কোনো কারণ হবে না। আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়ে আমরা ইনশাআল্লাহ্‌ শতভাগ দেওয়ার চেষ্টা করবো।’

বিশ্বকাপের ভেন্যু অস্ট্রেলিয়ার আবহাওয়া নিউজিল্যান্ডের মতোই। তাইতো ত্রি-দেশীয় সিরিজ খেলে বাংলাদেশ দল কন্ডিশন মানিয়ে নিতে পারবে ভালোভাবেই। ত্রি-দেশীয় সিরিজ থেকে অভিজ্ঞতা নিয়ে রল যেতে চায় বিশ্বকাপের ভেন্যু অস্ট্রেলিয়াতে। 

কন্ডিশন ইস্যুতে সোহান আরও বলেন,

‘এশিয়ার কন্ডিশনের চেয়ে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার কন্ডিশন পুরোপুরি আলাদা। আমার কাছে মনে হয় যে এটি আমাদের জন্য খুব ভালো সুযোগ যে অস্ট্রেলিয়া যাওয়ার আগে আমরা এরকম কন্ডিশনে কয়েকটা ম্যাচ খেলার সুযোগ পাচ্ছি এবং পাকিস্তান-নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছি। এটি বিশ্বকাপে আমাদের বুস্ট আপ করবে। এখান থেকে আমরা ইতিবাচক দিকগুলো নিয়ে যদি আমরা বিশ্বকাপে যেতে পারি, ইনশাআল্লাহ্‌ ভালো রেজাল্ট আশা করতে পারি।’

৯৭ ডেস্ক

Read Previous

চ্যাম্পিয়নের দাবিদার এমন দলের সাথে খেলে ফায়দা নিতে চায় বাংলাদেশ

Read Next

ফল নিয়ে ভাবছেন না সোহান, লক্ষ্য একটাই দল হয়ে খেলার

Total
1
Share