সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’

bangla wash 1
Vinkmag ad

২০১০ এর বাংলাওয়াশের দুঃসহ স্মৃতিই এবার সঙ্গী হলো নিউজিল্যান্ডের। আসন্ন ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পনসর ‘বাংলা ওয়াশ’। সোহান, উইলিয়ামসন, বাবর আজম মিলে উন্মোচন করেছেন ‘বাংলা ওয়াশ ত্রিদেশীয় সিরিজ’ এর ট্রফি। 

নিউজিল্যান্ডকে ২০১০ সালের অক্টোবরে ৪-০তে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। যেটি বিখ্যাত হয়ে যায় বাংলাওয়াশ নামে। পূর্ণ শক্তির টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে এটি প্রথম হোয়াইটওয়াশ। সেই নিউজিল্যান্ডকেই ২০১৩ সালের শেষে আবারও বাংলা-ধোলাই দেয় বাংলাদেশ।

এবার যেন সেই ‘বাংলা ওয়াশ’ উচ্চারণটি ঘুরেফিরে সামনে। আসন্ন ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর বাংলাদেশি ডিটারজেন্ট প্রতিষ্ঠান ‘বাংলা ওয়াশ’। যার ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে আছেন মাশরাফি বিন মর্তুজা।

ক্রাইস্টচার্চে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচিত হলো। বাংলাদেশের টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক নুরুল হাসান সোহান, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তান অধিনায়ক বাবর আজম মিলে উন্মোচন করেছেন এই ট্রফি।

সাকিব আল হাসান এখনও নিউজিল্যান্ডে না পৌঁছায় তার ডেপুটি সোহান দিয়েছেন প্রক্সি।

৭ থেকে ১৪ অক্টোবর সময়ে বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ড এই ত্রিদেশীয় সিরিজে মোট ৭টি ম্যাচ খেলবে। যেখানে প্রত্যেকটি দল একে অপরের বিপক্ষে ২টি করে ম্যাচ খেলবে, বাকি ম্যাচটি ফাইনাল।

সিরিজের প্রত্যেকটি ম্যাচ হবে হেগলি ওভালে। ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ তিন দলের জন্যই প্রস্তুতি হিসাবে কাজ করবে। নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডই ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও পাকিস্তানের মুখোমুখি হবে।

৯৭ ডেস্ক

Read Previous

মিঠুনের নেতৃত্বে মুমিনুল, বিজয়রা যাচ্ছেন ভারত সফরে

Read Next

সেপ্টেম্বর মাসের সেরা হবার দৌড়ে নিগার সুলতানা জ্যোতি

Total
15
Share