এসএ২০ লিগের আর বাকি ৯৯ দিন

ড্রাফট শেষে যেমন হল এসএ টোয়েন্টি লিগের ৬ দল
Vinkmag ad

আগামী বছরের ১০ জানুয়ারি থেকে শুরু হবে উদ্বোধনী সাউথ আফ্রিকা টুয়েন্টি লিগ। টুর্নামেন্টটি ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এবং এতে ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

একটি নতুন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ শুরু হতে আর মাত্র ৯৯ দিন বাকি, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এসএ২০ আগামী বছরের ১০ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা।

লিগে ছয়টি দল রয়েছে – এমআই কেপ টাউন, ডারবান সুপার জায়ান্টস, জোহানেসবার্গ সুপার কিংস, পার্ল রয়্যালস, প্রিটোরিয়া ক্যাপিটালস এবং সানরাইজার্স ইস্টার্ন কেপ। সবগুলো দলেরই মালিকানা বিভিন্ন আইপিএল ফ্র‍্যাঞ্চাইজির

সব দল গ্রুপ পর্বে একে অপরের সাথে দুইবার খেলবে হোম-এন্ড-অ্যাওয়ে ভিত্তিতে। এরপর সেমিফাইনাল এবং ফাইনাল।

প্লেয়ার্স ড্রাফট শেষে চূড়ান্ত হয় দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের (এসএটি২০) দলগুলোর স্কোয়াড। ড্রাফটে ৬ দল বেছে নেয় তাদের স্কোয়াড। আগে থেকেই ৫ জন করে ক্রিকেটার সরাসরি চুক্তিতে ভেড়ায় দলগুলো। তারা বাকি স্কোয়াড সাজিয়েছে প্লেয়ার্স ড্রাফটে। সর্বোচ্চ সাতটি আন্তর্জাতিকসহ, প্রতিটি স্কোয়াডে মোট ১৭ জন খেলোয়াড় রয়েছে।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা ট্রিস্টান স্টাবস পেলেন সবচেয়ে চড়া মূল্য। ৯.২ মিলিয়ন ব়্যান্ড দামে তরুণ এই ক্রিকেটারকে দলে নিল সানরাইজার্স ইস্টার্ন কেপ। ৬.৯ মিলিয়ন ব়্যান্ডে রাইলি রুশোকে দলে নেয় প্রিটোরিয়া ক্যাপিটালস।

৯৭ ডেস্ক

Read Previous

ফ্লাইট মিস করে বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ের

Read Next

স্টিভ স্মিথের সবকিছু ভালো লাগা হান্টার যখন হেইন্সের অনুসারী

Total
1
Share