দুই নতুন মুখ ভারতের ওয়ানডে দলে

ধাওয়ানকে অধিনায়ক করে ভারতের ওয়ানডে স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের স্কোয়াড ঘোষণা করেছে। শিখর ধাওয়ানের নেতৃত্বে তরুণ একটি দল ঘরের মাঠে মুখোমুখি হবে প্রোটিয়াদের। বিশ্রামে রোহিত, কোহলি।

মুকেশ কুমার এবং রজত পতিদার প্রথমবারের মতো ডাক পেয়েছেন ভারত জাতীয় দলে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্মেন্সের পুরস্কার পেলেন মুকেশ কুমার। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের কিছু রিজার্ভ খেলোয়াড়ও আছেন এই হোম সিরিজে।

শ্রেয়াস আইয়ার এই সিরিজে ধাওয়ানের ডেপুটি হিসেবে কাজ করবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভে থাকা দীপ চাহার এবং রবি বিষ্ণোই ওডিআই দলে।

রাহুল ত্রিপাঠী, রজত পতিদার, রুতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন এবং ইশান কিষাণ দলে রয়েছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পাওয়া শাহবাজ আহমেদও জায়গা পেয়েছেন।

আভেশ খান, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর এবং দীপক চাহার পেস আক্রমণের গুরুত্বপূর্ণ অংশ। স্পিন দায়িত্ব ভাগাভাগি করবেন অভিজ্ঞ কুলদীপ যাদব, বিষ্ণোই এবং শাহবাজ আহমেদ।

বেশ কিছু নতুন মুখ সহ এই স্কোয়াডে ছয়জন খেলোয়াড় রয়েছে যাদের ওয়ানডে অভিষেক ঘটতে পারে। ছয়ের মধ্যে চারজনের তো এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি।

লখনৌতে আগামী ৬ই অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। এরপর রাঁচি এবং দিল্লিতে ৯ ও ১১ অক্টোবর শেষ দুই ম্যাচ।

ভারতের ওয়ানডে স্কোয়াড:

শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার (সহ-অধিনায়ক), রজত পতিদার, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেট-রক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), শাহবাজ আহমেদ, শারদুল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, আভেশ খান, মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের আত্মবিশ্বাসে জল ঢেলে দিয়ে পাকিস্তানের বড় জয়

Read Next

৭০ রান করেও জেতা যায় সিলেটের এমন উইকেটকে আদর্শ বলছেন না সিদ্রা

Total
4
Share