সুযোগ তৈরি করেও শ্রীলঙ্কাকে হারাতে পারেনি আরব-আমিরাত

WASIA 01993
Vinkmag ad

দারুণ বোলিংয়ের শ্রীলঙ্কাকে ১০৯ রানে আটকে দেওয়া, লক্ষ্য তাড়ায় নেমে শুরুটাও ভালো। তবে হঠাত বৃষ্টিতে ছন্দ পতন, নতুন লক্ষ্য ঠিক হলে আর পেরে ওঠেনি সংযুক্ত আরব আমিরাত। জয়ের সুবাস পেতে পেতেও প্রথমবার নারী এশিয়া কাপ খেলতে আসা আরব আমিরাত নারীরা হেরেছে ১১ রানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ টস জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা। ৯ উইকেটে তোলে ১০৯ রান। বল হাতে আগুন ঝরালেন ১৬ বছর বয়সী বাঁহাতি পেসার মাহিকা গৌর ও লেগ স্পিনার বৈষাবি মহেশ। নিয়েছেন ৩ টি করে উইকেট।

জবাবে ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান তুলেও ফেলে আরব আমিরাত। কিন্তু মাঝের বৃষ্টিতে ছন্দ হারায়, নতুন লক্ষ্য ১১ ওভারে ৬৬। কিন্তু লঙ্কানদের অভিজ্ঞতার কাছে হার মানতে হয়, থেমেছে ৭ উইকেটে ৫৪ রানে।

আগে ব্যাট করা শ্রীলঙ্কা দলীয় ২৩ রানে হারায় সেরা ব্যাটার চামিরা আত্তাপাতু (৬)। ওপেনার হারশিতা মাধিবী ছাড়া এরপর সেভাবে দাঁড়াতে পারেনি আর কেউ। তার ব্যাটে আসে ৪০ বলে ৩৭ রান। মাঝে ১৯ রান করেন নিলাকশি ডি সিলভা, উইকেট রক্ষক আনুষ্কা সানজিওয়ানি করেন ১৭ রান।

শ্রীলঙ্কাকে ১০৯ রানে আটকে দেওয়ার পথে মাহিকা ৩ উইকেট তুলে নেন ২১ রান খরচায়। ১৫ রানে ৩ উইকেট মাহেশের।

জবাবে দলীয় ১৫ রানে ওপেনার এশা রোহিতকে (৪) হারায় সংযুক্ত আরব আমিরাত। এরপর বৃষ্টি নামার আগে ৪ ওভার খেলে ২০ রান স্কোরবোর্ডে। কিন্তু বৃষ্টির পর নামে তাদের ইনিংসে ধ্বস।

ওপেনার তির্থা সতিশ ১৯ রান করলেও দুই অঙ্ক ছুঁতে পারেনি আর কেউই। ১১ ওভারে ৬৬ রানের লক্ষ্য ঠিক হলেও ৭ উইকেটে ৫৪ রানে থামতে হয় তাদের। শ্রীলঙ্কার হয়ে দুইটি করে উইকেট নেন কাভিশা দিলহারি ও ইনোকা রানভিরা।

নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হারা শ্রীলঙ্কা এই জয়ের সেই-ফাইনালের পথটা সহজই রাখলো।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

‘পাকিস্তানকে হারাতে যথেষ্ট প্রস্তুত বাংলাদেশ’

Read Next

মুঘল সম্রাজ্যে ছায়া পাচ্ছে আরব আমিরাতের মেয়েরা

Total
1
Share