‘পাকিস্তানকে হারাতে যথেষ্ট প্রস্তুত বাংলাদেশ’

1553441569122
Vinkmag ad

নারী এশিয়া কাপে আগামীকাল (৩ অক্টোবর) মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে টাইগ্রেসদের পরিসংখ্যান বেশ মলিন। ১৫ বারের দেখায় জিতেছে কেবল একটিতে। তবে সাম্প্রতিক পারফরম্যান্স ও ওয়ানডে ফরম্যাটের সাফল্য আমলে নিয়ে নিজেদের প্রস্তুত বলছে বাংলাদেশ অলরাউন্ডার রুমানা আহমেদ।

টি-টোয়েন্টি বাংলাদেশ ২০১৮ সালের এশিয়া কাপেই কেবল পাকিস্তানকে হারিয়েছে। এর বাইরে রেকর্ডটা ধুসর। ৩০ রানে অলআউট হওয়ার নজিরও আছে। তবে সেই অতীত পেছনে ফেলে ভালোই উন্নতি করছে বাংলাদেশ নারী দল।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বেও অপরাজিত চ্যাম্পিয়ন বাংলার মেয়েরা। এদিকে ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে পরিসংখ্যান সমানে সমান। ১২ ম্যাচে জিতেছে ৬ টিতে, আছে পাকিস্তানের মাটিতেই পাকিস্তানকে হারানোর গৌরব।

আগামীকালকের ম্যাচ সামনে রেখে আজ (২ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন রুমানা।

পাকিস্তানের জন্য প্রস্তুত উল্লেখ করে জানান, ‘পরিকল্পনা তো আসলে ওভাবে নেওয়ার কিছু নাই। আমরা ওদের সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলেছি, ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটোই। আমার মনে হয় এখন অবধি যেভাবে প্রস্তুত আছি, ওদের সঙ্গে খেলার জন্য যথেষ্ট।’

বাংলাদেশের মূল শক্তি স্পিন। আর তা দিয়েই অতীতের মতো পাকিস্তানকে ঘায়েল করার পরিকল্পনা বাংলাদেশে।

টাইগ্রেস অলরাউন্ডার যোগ করেন,

‘আমরা তো আমাদের শক্তির জায়গা দেখবো। আমরাও শক্তভাবেই এগোচ্ছি। শেষ কয়েকটা টুর্নামেন্টে আমাদের মেয়েরা অনেক ভালো করেছে। প্রকৃতপক্ষে আমরা বড় কিছু অর্জন করতে চাই। আমরা শক্তভাবে এগোচ্ছি, এটুকু বলতে পারি আমাদের মেয়েরা ভালো করছে। সামনের ম্যাচগুলোতে আরও ভালো করবে।’

‘জানি ওরা স্পিন বল ভালো খেলে। কিন্তু স্পিন দিয়েই তো ওদের বরাবর অ্যাটাক করেছি। আমাদের স্পিনাররা আগে যেটা করতো, এর চেয়ে বেশি ভালো করছে। আমরা দেখেছি যে ম্যাচগুলো খেলেছি, স্পিনাররা সেরা প্রচেষ্টা দিয়ে আসছে। এখানেও পাকিস্তানকে হারাতে আমাদের স্পিন যথেষ্ট।’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সকাল ৯ টায়। এর আগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ, মালেশিয়াকে একই ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের ব্যাটিং সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলেন ওয়াসিম আকরাম

Read Next

সুযোগ তৈরি করেও শ্রীলঙ্কাকে হারাতে পারেনি আরব-আমিরাত

Total
12
Share