কিংবদন্তি ক্যালিসের চোখে হার্দিক-স্টোকস

ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হলেন জ্যাক ক্যালিস
Vinkmag ad

ভারতের এনডিটিভির সাথে সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস প্রশংসায় ভাসালেন হার্দিক পান্ডিয়া ও বেন স্টোকসকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দুই অলরাউন্ডারকে নিয়েই ক্যালিসের বাজি।

জ্যাক ক্যালিস হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকসকে বিশ্বকাপের সময় বড় ভূমিকা পালন করার পরামর্শ দিয়েছেন এবং তাদের দুজনকেই বিশ্বমানের অলরাউন্ডার হিসাবে প্রশংসা করেছেন।

জ্যাক ক্যালিসকে ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে দেখা হয়। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারে, ক্যালিস সব ফর্ম্যাট জুড়ে ২৫,৫৩৪ রান করেছেন এবং বল হাতে দখলে নেন মোট ৫৭৭টি উউইকেট। ৪৫ টেস্ট সেঞ্চুরি ও ৫৮ ফিফটির মালিক ক্যালিস টেস্ট ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ (শচীন টেন্ডুলকার ও রিকি পন্টিংয়ের পর) রানের মালিক। সাদা পোশাকে ১৬৬ টি ম্যাচ খেলেছেন জ্যাক ক্যালিস। বল হাতে ২৯২ উইকেট নেওয়া ক্যালিসের টেস্ট রান ১৩২৮৯।

হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকসের মধ্যে তিনি কাকে সেরা অলরাউন্ডার হিসাবে দেখেন; সে সম্পর্কে তাকে জিজ্ঞাসা করাই ন্যায়সঙ্গত। ভারতে লিজেন্ডস লিগ ক্রিকেটে খেলতে এসে এনডিটিভিতে সাক্ষাৎকার দেন ক্যালিস।

‘এই দুইজন (হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকস) বিশ্বমানের অলরাউন্ডার। অলরাউন্ডার এমন কিছু যা আপনাকে দেখতে হবে; তারা প্রায়শই আসে না। আমি নিশ্চিত যে তারা দুজনেই তাদের নিজ নিজ দলের জন্য বড় ভূমিকা পালন করবে। উভয়ের মধ্যে এটি একটি ভাল লড়াই হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

বিসমাহ কন্যা ফাতিমার জন্য দুই পুরুষের ত্যাগ

Read Next

বাস্তবতার আলাদিনের চেরাগ এশিয়া কাপ, একই টুর্নামেন্টে মা-মেয়ে

Total
1
Share