জেমিমাহ রদ্রিগেজের ব্যাটে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ শুরু ভারতের

WASIA 01357 1 e1664628650451

India win during the Women’s T20 Asia Cup 2022 cricket match between India women and Sri Lanka women at the Sylhet Outer Cricket Stadium, Sylhet, Bangladesh on the October 1st, 2022. Photo by Deepak Malik / CREIMAS for Asian Cricket Council RESTRICTED TO EDITORIAL USE

Vinkmag ad

নারী এশিয়া কাপের প্রথম দিন বাংলাদেশের পর জয় পেলো ভারতও। শুরুর বিপর্যয় কাটিয়ে জেমিমাহ রদ্রিগেজ ও অধিনায়ক হারমানপ্রিত কৌরের ব্যাটে চড়ে ১৫০ রানের পুঁজি। আর তাই বোলারদের কল্যাণে শ্রীলঙ্কা নারীদের জন্য হয়ে গেলো পাহাড়সম, হেরেছে ৪১ রানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ টস হেরে আগে ব্যাট করে ভারত। জেমিমাহর ৭৬ ও কৌরের ৩৩ রানে ভর করে ৬ উইকেটে ১৫০ তাদের স্কোরবোর্ডে। জবাবে ১০৯ রানেই গুটিয়ে যায় লঙ্কান নারীরা।

ইনিংসের শুরুতে বিপাকে ভারত। দলীয় ১৩ রানে তারা হারিয়ে ফেলে ওপেনা স্মৃতি মান্ধানার ৭ বলে ৬) উইকেট। আরেক ওপেনার শেফালি ভার্মাও (১০) ফিরে যান দ্রুতই।

সেখান থেকে ঘুরে দাঁড়ায় ভারত। অধিনায়ক হারমানপ্রিত কৌরের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন জেমিমাহ রদ্রিগেজ।

৩০ বলে ৩৩ রান করা কৌরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রানাসিংহে। অন্য প্রান্তে অবশ্য ফিফটি তুলে নেন জেমিমাহ। ১১ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৭৬ রান করেন তিনি। শেষদিকে বলার ময়ো স্কোর নেই কারও। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট ওসাধি রানাসিংহের।

জবাব দিতে নেমে শুরুটা খুব একটা খারাপ হয়নি শ্রীলঙ্কার মেয়েদের। তাদের ২৫ রানের উদ্বোধনী জুটি ভাঙে চামারি আতাপাত্তু ( ১১ বলে ৫ রান) ফিরলে। এরপর রীতিমতো ধ্বস নামে লঙ্কানদের ব্যাটিংয়ে। ৬১ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৫ উইকেট।

সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কান মেয়েরা। চেষ্টাটুুকু করেন হাসিনি পেরেরা। ৩২ বলে ৩০ রান করেন তিনি।

তবে তার ইনিংস কেবল হারের ব্যবধানই কমিয়েছে। অলআউট হয়ে যায় লঙ্কানরা। ভারতের পক্ষে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন দায়ালান হেমালাতা। দুইটি করে উইকেট পূজা ভাস্ত্রকার ও দীপ্তি শর্মার।

৯৭ প্রতিবেদক

Read Previous

নতুন এক ইতিহাসে নাম লেখালো এবারের নারী এশিয়া কাপ

Read Next

বিসমাহ কন্যা ফাতিমার জন্য দুই পুরুষের ত্যাগ

Total
1
Share