টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজ মানি ঘোষণা

টিভি ও ডিজিটাল, টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখবেন যেখানে
Vinkmag ad

আইসিসি, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর জন্য পুরস্কারের অর্থ ঘোষণা করেছে, শিরোপা বিজয়ীরা মোট ১.৬ মিলিয়ন মার্কিন ডলার পাবে। পুরো টুর্নামেন্টের বাজেট ৫.৬ মিলিয়ন ডলার।

আইসিসি ঘোষণা করেছে যে ১৩ নভেম্বর মেলবোর্নে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর বিজয়ী দল ১.৬ মিলিয়ন মার্কিন ডলারের প্রাইজমানি পাবে, রানার্স-আপ দল পাবে অর্ধেক পরিমাণ।

প্রায় এক মাস ধরে চলা ১৬ দলের টুর্নামেন্টের শেষে, সেমিফাইনালে পরাজিত প্রত্যেকে ৫.৬ মিলিয়ন ডলারের পুরস্কার পুল থেকে ৪ লাখ ডলার পাবে। সুপার টুয়েলভ পর্ব থেকে বাদ পড়া আটটি দল প্রত্যেকে ৭০ হাজার ডলার পাবে। গত বছরের মতো, সুপার টুয়েলভ পর্বে ৩০টি ম্যাচের প্রতিটিতে জয়ের জন্য পাবে ৪০ হাজার ডলার।

সুপার টুয়েলভ পর্বে সরাসরি জায়গা করে নেওয়া আটটি দল হল আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা।

বাকি আটটি দল – ‘এ’ গ্রুপে নামিবিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত এবং ‘বি’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ে – দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রথম রাউন্ডে খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল খেলার সুযোগ পাবে সুপার টুয়েলভে।

প্রথম রাউন্ডে যেকোনো জয়ের জন্য ৪০ হাজার ডলার প্রাইজমানি দেওয়া হবে। প্রথম রাউন্ডে ছিটকে যাওয়া চার দলের প্রতিটি পাবে ৪০ হাজার ডলার।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজ মানি টেবিল-

চ্যাম্পিয়ন: ১.৬ মিলিয়ন ডলার

রানার আপ: ৮ লাখ ডলার

সেমিফাইনালে পরাজিত প্রতিটি দল: ৪ লাখ ডলার

সুপার টুয়েলভে প্রতি ম্যাচের বিজয়ী দল: ৪০ হাজার ডলার

সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দল: ৭০ হাজার ডলার

প্রথম পর্ব থেকে বাদ পড়া প্রতিটি দল: ৪০ হাজার ডলার

প্রথম পর্বে প্রতি ম্যাচের বিজয়ী দল: ৪০ হাজার ডলার

৯৭ ডেস্ক

Read Previous

বুমরাহর বদলি হিসেবে প্রোটিয়া সিরিজে সিরাজ

Read Next

যুবাদের পাকিস্তান সফরের প্রস্তুতি শুরু হচ্ছে, এসেছেন অ্যালেক্স ক্যারিও

Total
9
Share