থাইল্যান্ডকে নিয়ে ভাবার পর্যায়ে নাই বাংলাদেশ, টেক্কা দিতে চায় ভারতকে

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ বাছাইয়ের সেমিতে বাংলাদেশ
Vinkmag ad

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে নারী এশিয়া কাপ খেলতে নামছে বাংলাদেশ। নিগার সুলতানা জ্যোতির দল সাম্প্রতিক সময়ে যে পারফরম্যান্স উপহার দিচ্ছে তাতে প্রথম ম্যাচের প্রতিপক্ষ থাইল্যান্ডকে নিয়ে ভাবতে নারাজ কোচ একেএম মাহমুদ ইমন। তবে তার লক্ষ্য শিরোপা ধরে রাখার পথে ভারতের সাথে সমানে সমান টেক্কা দেওয়া।

আগামীকাল (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে থাইল্যান্ড ও বাংলাদেশ। দিন কয়েক আগে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের সেমি-ফাইনালে বাংলাদেশ ১১ রানে হারায় থাইল্যান্ডকে।

সাম্প্রতিক সময়ের এমন পারফরম্যান্সে থাইল্যান্ডকে নিয়ে ভাবার চেয়ে ভারতকে নিয়েই বেশি চিন্তিত টাইগ্রেস কোচ। সর্বশেষ ২০১৮ সালের এশিয়া কাপে এই ভারতকে হারিয়েই শিরোপা জিতেছে সালমা খাতুন-রুমানা আহমেদরা।

আজ (৩০ সেপ্টেম্বর) সিলেটে সাংবাদিকদের ইমন বলেন, ‘আমরা বাছাই পর্বে এই (থাইল্যান্ড) দলের সঙ্গে ভালো ক্রিকেট খেলেছি। আমরা এখন অন্য দলকে নিয়ে চিন্তা করছি, আমি মনে করি না যে আমাদের দল আর ঐ পর্যায়ে আছে যে থাইল্যান্ডকে নিয়ে ভাবতে হবে।

‘যেহেতু আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, আমাদের প্রত্যেকটা ম্যাচই গুরুত্বপূর্ণ এবং আমাদের প্রতিটি আলাদা দিনই গুরুত্বপূর্ণ, প্রত্যেক বিভাগে ভালো করতে হবে। আমাদের সাথে ইয়ে (লড়াইটা) হচ্ছে ভারতের। ওদের উন্নতিটা অনেক ভালো। আমরাও চাচ্ছি যে ওদের সঙ্গে তাল মিলিয়ে খেলতে, আমাদের দেশের ক্রিকেটটাই আগাবে।’

নারী বিশ্বকাপ বাছাই পর্বে শিরোপা জেতা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বাংলাদেশের। পাশাপাশি সিলেটে টানা ক্যাম্প ছাড়াও ঘরোয়া লিগের ম্যাচ খেলার কারণে নিজেদের প্রস্তুতি সেরা পর্যায়ে আছে বলছেন টাইগ্রেস কোচ।

ইমন যোগ করেন, ‘আমরা যে ফ্লোতে আছি, প্রস্তুতি অনুযায়ী আমরা সেরা প্রস্তুতি নিয়ে আসছি। যেহেতু টি-টোয়েন্টি সংস্করণে আমাদের এখানে হোম ভেন্যুতে একটা জাতীয় ক্রিকেট লিগ শেষ করেছি, তারপর আবার আবুধাবিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছি এবং আবহাওয়া পরিস্থিতি সব কিছু মিলিয়ে আমাদের প্রস্তুতিটা ভালো আছে।’

‘আমাদের সবাই কোন না কোনভাবে যে অভিজ্ঞ খেলোয়াড় আছে তারাও এবং আমাদের নতুন খেলোয়াড় যারা আছে তারাও… ইন শা আল্লাহ প্রস্তুতি অনুযায়ী আমরা ভাল কিছু করতে পারব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিলেটের গরম হার মানাচ্ছে আবুধাবিকে, অনুশীলনে দেখা মিলছে হাত পাখার

Read Next

বুমরাহর বদলি হিসেবে প্রোটিয়া সিরিজে সিরাজ

Total
7
Share