সিলেটের গরম হার মানাচ্ছে আবুধাবিকে, অনুশীলনে দেখা মিলছে হাত পাখার

received 1310726883079445
Vinkmag ad

ক্রিকেটারদের অনুশীলনে যেসব জিনিস থাকে সেখানে সাধারণত হাত পাখা চোখে পড়ার কথা না। তবে সিলেটে নারী এশিয়া কাপ শুরুর আগেরদিন আজ (২০ সেপ্টেম্বর) এমন দৃশ্যই দেখা গেল। বাংলাদেশীদের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের নারী ক্রিকেটাররাও ভাগাভাগি করে হাত পাখায় নিজেদের শীতল করার চেষ্টা করছেন।

স্টেডিয়ামের বাইরের নেটে অনুশীলন চলাকালীন এই দৃশ্যই হয়তো আপনাকে কিছুটা ধারণা দিবে এখানে গরমের মাত্রাটা কেমন। আবহাওয়া পরিমাপ ওয়েবসাইটের সূত্র বলছে এই মুহূর্তে সিলেটে তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে অতি মাত্রায় গরমের জন্য পরিচিত সংযুক্ত আরব আমিরাতেও একই তাপমাত্রা।

তবে দিন কয়েক আগে সংযুক্ত আরব আমিরাতে খেলে আসা বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররা সরাসরিই জানালেন ওখানকার চেয়ে বেশি গরম অনুভব করছেন। দুপুর ১২ টার দিকে নেটে ব্যাটিং অনুশীলনের একটু পর পর বিশ্রাম নিচ্ছিলেন আর হাত পাখার বাতাসে শান্ত হওয়ার চেষ্টা ব্যাটার শামীমা সুলতানার।

তার কাছ থেকেই খানিক বাদে হাত পাখা চেয়ে নিতে আসেন সংযুক্ত আরব আমিরাতেই ক্রিকেটাররা। তারাও এর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে চেয়েছেন। হাত পাখাকে তার কি বলে চিনে এ প্রশ্নের জবাবে উপস্থিত সাংবাদিকদের সাথে একটু মজাও করলেন দলটির ম্যানেজার।

received 1441610136250274

গরম নিয়ে সকালে মাঠে এসেই প্রশ্নের সম্মুখীন হন বাংলাদেশ দলপতি নিগার সুলতানা জ্যোতি। তবে আগামীকাল (১ অক্টোবর) নিজেদের প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে এসব নিয়ে একদমই ভাবতে নারাজ তিনি।

এ নিয়ে তার ভাষ্য, ‘আবহাওয়া নিয়ে এখন আমরা চিন্তা করছি না। কারণ যেহেতু আমরা আবুধাবিতে খেলে এসেছি, ওখান কিন্তু আরও গরমের মাত্রা বেশি ছিল। সব মিলিয়ে ভালো একটা প্রস্তুতি কিন্তু আমাদের হয়েছে, এখনো সবচেয়ে ভালো খবর যেটা ওই গরমে কোন খেলোয়াড়ের কোন চোট আমরা পাইনি।’

received 1731364563928716

‘তার মানে সব খেলোয়াড় ফিট আছে, তাই এখানেও আমরা চাইব সব খেলোয়াড় যেন ফিট থাকে, সবাই যেন তৈরি থাকে। একাদশে যারা খেলতেছি তারা যেন ফিট থাকে এবং দলের জন্য পারফর্ম করতে পারে।’

যদিও শামীমা সুলতানা সংযুক্ত আরব আমিরাতের সাথে এখানকার গরমের একটা পার্থক্য তুলে ধরে যোগ করেন, ‘তাপমাত্রা হয়তো ওখানেও একই রকম ছিল। তবে ওখানে বাতাসটা ভালো ছিল। খুব একটা গায়ে লাগেনি গরম, বেশ উপভোগ করেছি। এখানে অবশ্য তার উল্টো। কিন্তু এসব তো মানিয়ে নিয়েই খেলতে হবে। অন্য দলগুলোর জন্য এই গরম আরও বেশি মনে হচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভালো খেলার দিন শেষ, শিরোপাতেই এখন বাংলাদেশের নজর

Read Next

থাইল্যান্ডকে নিয়ে ভাবার পর্যায়ে নাই বাংলাদেশ, টেক্কা দিতে চায় ভারতকে

Total
16
Share