আইসিসি নতুন প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রম চালু করল

GettyImages 1209185432 01
Vinkmag ad

আইসিসি নতুন প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের প্রথম বছরের তথ্য প্রকাশ করে ক্রিকেট খেলার বিকাশে তাদের চলমান প্রতিশ্রুতিকে আরও বিস্তরভাবে তুলে ধরেছে। আইসিসি প্রশিক্ষণ ও শিক্ষা কোর্সের লক্ষ্য বিশ্বব্যাপী ক্রিকেট খেলার বিকাশ ঘটানো, উচ্চাকাঙ্ক্ষী ক্রিকেট কোচ, আম্পায়ার, স্কোরার এবং আরও অনেক কিছুর বিকাশ ঘটানো।

কোর্সটি ছয়টি মডিউলে গঠন করা হয়েছে। পাঠ্যক্রমগুলি EdApp এ পাওয়া যাচ্ছে। একটি মোবাইল প্ল্যাটফর্ম যা মাইক্রো-লার্নিং পদ্ধতি ব্যবহার করে আপনার শেখার যাত্রাকে উন্নত করার জন্য একটি আকর্ষক পরিবেশ প্রদান করে। আপনার প্রশিক্ষণ এবং বিকাশকে সমর্থন করে যাতে আপনি বিশ্বের যেখানেই এবং যেখানেই থাকুন শিখতে পারেন।

প্রোগ্রামটি প্রাথমিকভাবে গত বছরের অক্টোবরে প্রকাশ করা হয়েছিল এবং প্রথম ১২ মাসের পরিসংখ্যান দেখায় যে তখন থেকে ৯ হাজার ৫০০ এরও বেশি সক্রিয় শিক্ষার্থী আইসিসি শিক্ষা কোর্সে অনলাইনে নথিভুক্ত হয়েছে।

গ্লোবাল গ্রোথ স্ট্র্যাটেজির অংশ হিসাবে, আইসিসি তার ১০৮টি সদস্য দেশকে বিশ্বমানের অংশগ্রহণমূলক কর্মসূচিতে সহজে প্রবেশাধিকার প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আইসিসি কোচিং ফাউন্ডেশন সার্টিফিকেট- এটি একটি এন্ট্রি-লেভেল কোচিং কোর্স। এবং ৩ হাজার ২০০ জনেরও বেশি কোচিং শিক্ষার্থী ইতিমধ্যে প্রশিক্ষণ প্রোগ্রামটি সম্পন্ন করেছে।

বিনামূল্যের কোর্সটি আরবি, ইংরেজি, ফরাসি, জার্মান, ইন্দোনেশিয়ান বাহাসা, পর্তুগিজ, সিংহলিজ, স্প্যানিশ এবং তামিল – নয়টি ভিন্ন ভাষায় পাওয়া যায় এবং যেকোনো কম্পিউটার বা একটি মোবাইল ডিভাইসের মাধ্যমে সংক্ষিপ্ত বা শার্প মডিউলের মাধ্যমে সম্পন্ন করা যেতে পারে।

আইসিসি কোচিং ফাউন্ডেশন সার্টিফিকেট ইতিমধ্যেই একটি ইতিবাচক প্রভাব ফেলেছে। কোচদের আইসিসি কোচিং কোর্স লেভেল-১ সম্পূর্ণ করার ক্ষমতা দিয়ে তার কোচ শিক্ষাকে আরও প্রসারিত করেছে। অনলাইন এবং সরাসরি প্রশিক্ষণকে অন্তর্ভুক্ত করে ২০০ জনেরও বেশি সূচনার প্রথম ছয় মাসের মধ্যে সার্টিফিকেট পেয়েছে।

এটি পূর্বাভাস দেওয়া হয়েছে যে আইসিসি মাস্টার এডুকেটর (১৬) এবং আইসিসি টিউটরদের (১৭০ টিরও বেশি) সাহায্যে এই বছরের শেষ নাগাদ ১ হাজার জনেরও বেশি লোক কোর্সটি সম্পন্ন করবে যারা।

৯৭ ডেস্ক

Read Previous

কাউন্টিতে রুট-বেয়ারস্টোদের অধিনায়ক হলেন শান মাসুদ

Read Next

ভালো খেলার দিন শেষ, শিরোপাতেই এখন বাংলাদেশের নজর

Total
1
Share