ক্রিকেটাররা বঞ্চিত হলেও বর্ষসেরা কোচদের পুরষ্কৃত করলো বিসিবি

ক্রিকেটাররা বঞ্চিত হলেও বর্ষসেরা কোচদের পুরষ্কৃত করলো বিসিবি
Vinkmag ad

প্রায় দেড় যুগ আগে সর্বশেষ বর্ষসেরা ক্রিকেটারদের পুরষ্কৃত করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। ক্রিকেটাররাই যখন বঞ্চিত হচ্ছিলেন তখন কোচরাতো এসবের স্বপ্নও দেখতে পারছিলেন না। তবে অবাক করা বিষয় এবার স্থানীয় কোচদের ঠিকই ডেকে এনে পুরষ্কৃত করলো দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আজ (২৯ সেপ্টেম্বর) বিসিবি কার্যালয়ে দেশের বিভিন্ন জেলার কোচদের নিয়ে অনুষ্ঠিত হয় কর্ডিনেশন সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। উপস্থিত ছিলেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন ও ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার।

মোট ৬ জন কোচ পুরষ্কারের জন্য বিবেচিত হন। মূলত বিসিবির সাথে তাদের প্রতিশ্রুতি, নিবেদন, দেশের ক্রিকেটে অবদান রাখার ফল হিসেবেই এই ৬ কোচ জিতেছেন বর্ষসেরা পুরষ্কার।

কোচদের গুরুত্বপূর্ণ ভুমিকার কথা মাথায় রেখে নতুন এক উদ্যোগ নেওয়া হয়েছে। পুরষ্কার হিসেবে ছিল ক্রেস্ট এবং ১ লাখ টাকা। বিজয়ীরা হলেন ঠাকুরগাঁওয়ের রোকোনুজ্জামান রাহাত, টাংগাইলের আরাফাত রহমান, চাঁদপুরের শামীম আকতার ফারুকী, চট্টগ্রামের মো: মমিনুল হক, খুলনার এমদাদুল বাশার রিপন এবং সাতক্ষীরার মোফাচ্ছিনুল ইসলাম তপু।

এখন থেকে কোচদের জন্য প্রতি বছরেই থাকবে পুরষ্কারের ব্যবস্থা। কোচরা বলছেন, এমন পুরষ্কার পাওয়ায় তাদের দায়িত্ব বেড়ে গেছে কয়েক গুন। নতুন কোচদের কোচিংয়ে আগ্রহী করে তুলতে এমন আয়োজন কাজে আসবে বলেও জানান পুরষ্কার প্রাপ্তরা।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টেনে খেলতে চুক্তি করেছেন হরভজন সিং

Read Next

রাজ্জাকদের নেই সময়, সোহেলরা হন একের ভেতর অনেক

Total
4
Share