এক ইনিংসে সুরিয়াকুমার যাদবের জোড়া রেকর্ড

এক ইনিংসে সুরিয়াকুমার যাদবের জোড়া রেকর্ড
Vinkmag ad

থিরুভান্থাপুরামে বুধবার দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। যেখানে ব্যাট হাতে ভারতের পক্ষে বড় ভূমিকা রাখেন সুরিয়াকুমার যাদব। এই ম্যাচে ফিফটি করে ভারতের পক্ষে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ টি-টোয়েন্টি রানের রেকর্ড এখন তার দখলে।

২০২২ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রানের বন্যা বইয়ে চলেছেন সুরিয়াকুমার যাদব। পার করেছেন ৭০০ রানের গন্ডি। এখনও ২০২২ শেষ হতে দেরি থাকলেও এক পঞ্জিকাবর্ষে ভারতের পক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড দখলে নিয়েছেন তিনি। টপকে গেছেন ২০১৮ সালে ৬৮৯ রান করা শিখর ধাওয়ানকে।

ভারতের পক্ষে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ টি-টোয়েন্টি রান-

১. সুরিয়াকুমার যাদব- ৭৩২, ২০২২
২. শিখর ধাওয়ান- ৬৮৯, ২০১৮
৩. ভিরাট কোহলি- ৬৪১, ২০১৬
৪. রোহিত শর্মা- ৫৯০, ২০১৮
৫. রোহিত শর্মা- ৪৯৭, ২০১৬

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ১৭ রানেই ২ উইকেট হারায়। ৭ম ওভারে উইকেটে এসে মোকাবেলা করা প্রথম ৩ বলেই দুই ছক্কা হাঁকান। শেষমেশ ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ভারত ম্যাচ জেতে ৩ ওভার হাতে রেখেই।

ইনিংসের শুরুতে ২ ছক্কা হাঁকিয়ে সুরিয়া পেছনে ফেলেন মোহাম্মদ রিজওয়ানকে। এক পঞ্জিকাবর্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড ছিল মোহাম্মদ রিজওয়ানের। ২০২১ সালে মার্টিন গাপটিল ৪১ ও মোহাম্মদ রিজওয়ান হাঁকিয়েছিলেন ৪২ টি ছক্কা।

২০২২ এ ইতোমধ্যেই ৪৫ টি ছক্কা হাঁকিয়েছেন সুরিয়াকুমার যাদব। রিজওয়ানকে আরও পেছনে ফেলতে আরও বেশ কিছু ম্যাচ পাচ্ছেন সুরিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

নিউমোনিয়ায় কাবু নাসিম শাহকে নিয়ে শঙ্কা

Read Next

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জাসপ্রীত বুমরাহ

Total
1
Share