বাড়তি লাইসেন্সে বাজিমাত করছেন মিরাজ: সিডন্স

প্রথম ম্যাচ শেষে সিডন্স আশাবাদী তরুণরা আরও বেশি ম্যাচ জেতাবে
Vinkmag ad

এশিয়া কাপ থেকে দেখা যাওয়া বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি উদ্বোধনী জুটিতে মেহেদী হাসান মিরাজ অনেকটাই চমক। তবে ব্যাট হাতে ভালোই আস্থার প্রতিদান দিচ্ছেন। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ সেরা ইনিংস খেলা গতকাল (২৭ সেপ্টেম্বর) প্রশংসা কুড়ালেন ব্যাটিং কোচ জেমি সিডন্সের।

বাংলাদেশের উদ্বোধনী জুটি কোনোভাবেই ছন্দ খুঁজে পাচ্ছে না টি-টোয়েন্টিতে। যে কারণে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে দিয়ে চেষ্টা করে টিম ম্যানেজমেন্ট। যা বহাল ছিল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজেও।

সাব্বির অবশ্য এখনো দারুণ কিছু করতে পারেননি। তবে দুই একটা শটে জানান দিয়েছেন তাকে ফিরিয়ে আনাটা হয়তো ভুল সিদ্ধান্ত নয়। যেকোনো সময় জ্বলে উঠতে পারেন এই ব্যাটার।

তবে অন্যদিকে মিরাজ সুযোগ কাজে লাগিয়েছেন ভালোভাবে। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ২৬ বলে খেললেন ৩৮ রানের ইনিংস।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে অবশ্য ফিরেছেন ১২ রান করে। তবে দ্বিতীয় ম্যাচে খেলেন ৩৭ বলে ৪৬ রানের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। এ দিন ৩২ রানে জিতেছে বাংলাদেশ, মিরাজ হয়েছেন ম্যাচ সেরা।

মিরাজ-সাব্বিরের উদ্বোধনী জুটি নিয়ে সিডন্স ম্যাচের পর বলেন,

‘হ্যাঁ (আমি খুশি)। বিশেষ করে মিরাজের ওপর। সাব্বির এখনও ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছে। আজকে সে একটি শটের মাধ্যমে দেখিয়েছে ব্যাট হাতে কী করতে পারে। আমরা এটি আরও বেশি দেখতে চাই।’

‘তবে মিরাজ বেশ ভালোভাবে এগিয়ে এসেছে। ওর আত্মবিশ্বাস এখন উঁচুতে। আমি ওকে টেস্ট ও ওয়ানডেতে দেখেছি ভালো ব্যাট করতে। সে এখন যা করছে তা পারবে আমি জানতাম। এখন শুধু ওকে বাড়তি লাইসেন্স দেওয়া হয়েছে টপঅর্ডারে নেমে শট খেলার। সে দারুণ করছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ; ইসিবির প্রস্তাবে বিসিসিআইয়ের ‘না’

Read Next

প্রোটিয়া সিরিজে ডাক পেলেন উমেশ, শ্রেয়াস, শাহবাজ

Total
2
Share