ইংল্যান্ডে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ; ইসিবির প্রস্তাবে বিসিসিআইয়ের ‘না’

ভারতকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল পাকিস্তান
Vinkmag ad

ইংল্যান্ডে ভারত ও পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ড। ইসিবির ডেপুটি চেয়ারম্যান পুরনো প্রতিদ্বন্দ্বীদের মধ্যে দ্বিপাক্ষিক টেস্ট ম্যাচ আয়োজনের সম্ভাবনা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনাও করেছেন। তবে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে না বলল বিসিসিআই, ফিরিয়ে দিয়েছে ইসিবির প্রস্তাব।

ডেইলি টেলিগ্রাফের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ইংল্যান্ড পাকিস্তান-ভারত টেস্ট সিরিজের জন্য একটি নিরপেক্ষ আয়োজক হওয়ার প্রস্তাব দিয়েছে এবং ইসিবির ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো পিসিবির সাথে আলোচনা করেছেন এবং ইংল্যান্ডের মাঠকে ৩ ম্যাচের টেস্ট সিরিজের ভেন্যু হিসেবে প্রস্তাব করেছেন।

যাতে ১৫ বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো দুই দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট খেলার সম্ভাবনা শুরু হয়।

এরমধ্যেই সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ইংল্যান্ডে ভারত, পাকিস্তান টেস্ট সিরিজ খেলার জন্য ইসিবির প্রস্তাবে বিসিসিআই আগ্রহী নয়। ভারতের অবস্থান সম্পর্কে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেছেন,

‘প্রথমত, ইসিবি পিসিবির সাথে ভারত-পাকিস্তান সিরিজ সম্পর্কে কথা বলেছিল এবং এটি কিছুটা অদ্ভুত। যাই হোক, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ এমন কিছু নয় যেটা বিসিসিআই সিদ্ধান্ত নেবে, এটা সরকারের সিদ্ধান্ত। এখন পর্যন্ত, অবস্থান একই আছে। আমরা শুধুমাত্র বহু-দলীয় ইভেন্টে পাকিস্তানের সাথে খেলি।’

বিসিসিআই ছাড়াও, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিরপেক্ষ ভেন্যুতে খেলতে আগ্রহী নয়। তবে প্রস্তাবের জন্য ইসিবিকে ধন্যবাদ জানিয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

ভারত সফরে না যাওয়া তারকারা খেলবেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে

Read Next

বাড়তি লাইসেন্সে বাজিমাত করছেন মিরাজ: সিডন্স

Total
0
Share