আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয়ই যেন চাওয়া ছিল বাংলাদেশের!

আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয়ই যেন চাওয়া ছিল বাংলাদেশের!
Vinkmag ad

টি-টোয়েন্টিতে টানা ব্যর্থ বাংলাদেশের জন্য একটা জয় হতে পারতো আত্মবিশ্বাস ফেরানোর উপলক্ষ্য। অথচ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৭ রানের কষ্টার্জিত জয়ের পর সমালোচনা আরও বেড়েছে। তবে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলছেন এমন ক্লোজ ম্যাচ জেতা তাদের জন্য দরকার ছিল।

এমনিতে হতাশায় মোড়ানো বাংলাদেশের টি-টোয়েন্টি পরিসংখ্যান কিছুটা ইতিবাচক হতে পারতো যদি ক্লোজ কিছু ম্যাচ জেতা যেত। সর্বশেষ এশিয়া কাপে হারা দুই ম্যাচই যেমন জয়ের খুব ভালো সম্ভাবনা ছিল টাইগারদের।

এদিকে হুট করেই চূড়ান্ত হওয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিও একই পরিস্থিতির। টপ-মিডল অর্ডারের ব্যর্থ হবার পর আফিফ হোসেন ও ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহানের অপরাজিত ৭৭ ও ৩৫ রানে ভর করে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

তাদের ৫ উইকেটে ১৫৮ রানের জবাবে জয়ের দারুণ সুযোগ তৈরি করে সংযুক্ত আরব আমিরাত। এক পর্যায়ে তো জয়ের দ্বারপ্রান্তেই চলে যায়। কিন্তু অভিজ্ঞতার মারপ্যাঁচে পরাজিত দলেই থাকতে হয় তাদের। শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ১১, কিন্তু শেষ উইকেট জুটি তা টেনে নিতে পারেনি, হারতে হয় ৭ রানে।

খর্ব শক্তির দলটির বিপক্ষে এমন জয়ে হতাশ টাইগার ভক্তরা। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও এরপর বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাসের রসদ জোগাতে পারতো এখানে দাপুটে পারফরম্যান্স। আগামীকাল (২৭ সেপ্টেম্বর) দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

তার আগে আজ (২৬ সেপ্টেম্বর) এক ভিডিও বার্তায় মিরাজ মূল্যায়ণ করেছেন আগের ম্যাচে তাদের জয়কে, ‘আলহামদুলিল্লাহ আমাদের একটা ম্যাচ জেতা দরকার ছিল, আমরা কালকে ম্যাচটা জিতেছি। দলের ভেতরে ভালো একটা পরিবেশ ছিল। বিশেষ করে আমাদের কোচিং স্টাফ যারা ছিল তারা সবাই আমাদের এপ্রিসিয়েট করেছে।’

‘আফিফ খুব ভালো ব্যাটিং করেছে, সোহান ভাই করেছে। তাদের সাথে যারা ছোট ছোট অবদান রেখেছে তাদেরও করেছে (এপ্রিসিয়েট)।’

আরব আমিরাতের বিপক্ষে শেষ মুহূর্তে জয় পাওয়াকে নেতিবাচক না ভেবে চাপের পরিস্থিতি উতরে যাওয়াকে ইতিবাচক বলছে মিরাজ।

তার ভাষায়, ‘আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এরকম চাপের মুহূর্তে। কারণ এর আগে আমরা এমন ম্যাচ অনেক হেরেছি। সুতরাং এ জিনিসটা আমাদের দরকার ছিল। এই জিনিসগুলো, ছোট জিনিস এসব নিয়েও কথা বলা হয়েছে।’

‘হ্যাঁ অবশ্যই, আমাদের একটা জয় খুব দরকার ছিল। কারণ গত কয়েকটা সিরিজে, এশিয়া কাপে আমরা কাছে গিয়ে হেরেছি, জিততে জিততে হেরে গেছি। কালকের পরিস্থিতি ওরকমই ছিল কিন্তু আমাদের বোলাররা খুব ভালো কামব্যাক করেছে। এটা সবার ভেতরে বিশ্বকাপের জন্য আলাদা আত্মবিশ্বাস জোগাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএল মানের বিপিএল করাও কঠিন স্বীকার করছে বিসিবি

Read Next

এশিয়া কাপের জন্য বাংলাদেশের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

Total
11
Share