তিন ভেন্যুতে বিপিএল, দেশীদের সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ

তিন ভেন্যুতে বিপিএল, দেশীদের সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ
Vinkmag ad

আসন্ন বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সামনে রেখে ইতোমধ্যে ৭ টি ফ্র‍্যাঞ্চাইজি চূড়ান্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। দেশী বিদেশী খেলোয়াড়দের পারিশ্রমিকও নির্ধারণ করা হয়েছে। সর্বোচ্চ ক্যাটাগরির দেশী ক্রিকেটার পাবেন ৮০ লাখ টাকা, সর্বনিম্ন ৫ লাখ টাকা।

আজ (২৬ সেপ্টেম্বর) মিরপুরে সংবাদ সম্মেলন করে বিপিএল গভর্নিং কাউন্সিল। কাউন্সিলের সদস্য সচীব ইসমাইল হায়দার মল্লিক ও চেয়ারম্যান শেখ সোহেল সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

১১ টির প্রতিষ্ঠান আবেদন করলেও গতকাল বেছে নেওয়া ৭ টি প্রতিষ্ঠানের নাম প্রকাশ করে বিসিবি। আজ মল্লিক জানালেন আগামী ২ সপ্তাহ সময় দেওয়া হবে এসব প্রতিষ্ঠানকে, এর মধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্র‍্যাঞ্চাইজি নিশ্চিত করতে হবে।

বিপিএলের পরবর্তী আসর মাঠে গড়াচ্ছে ৬ জানুয়ারি। এবারও তিন ভেন্যুতে খেলা মাঠে গড়াবে (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট)। মোট ম্যাচ ৪৬ টি।

থাকছে না কোনো আইকন ক্রিকেটার। তবে সরাসরি চুক্তিতে একজন ক্রিকেটার দলে অন্তর্ভুক্ত করা যাবে। এর বাইরে ৭ ক্যাটাগরিতে প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিকেটার কিনতে হবে।

দেশীদের সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’ সর্বনিম্ন ‘জি’। ক্যাটাগরির ক্রমানুসারে সর্বোচ্চ ৮০ লাখ ও সর্বনিম্ন ৫ লাখ টাকা পারিশ্রমিক। বিদেশী ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের পারিশ্রমিক ৮০ হাজার মার্কিন ডলার।

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যাটিং তান্ডব চালিয়ে সাকিবের ফিফটি, আজও হয়েছেন ম্যাচ সেরা

Read Next

ভারতের জয়, ইংল্যান্ডের হারে র‍্যাংকিংয়ে ভারতের অবস্থান মজবুত

Total
12
Share