চাপের মাঝে খেলতেই ভালো লাগে আফিফের

জুনিয়রদের অবদান নিয়ে হওয়া সমালোচনা ভাবায় না আফিফদের
Vinkmag ad

আফিফ হোসেনকে টি-টোয়েন্টিতে উপরে ব্যাট করানোর পক্ষে ছিল বিশ্লেষকরা। তবে সিনিয়রদের উপস্থিতিতে সেটা হচ্ছিল না। এবার মুশফিকুর রহিমের অবসর ও সাকিব আল হাসান সিপিএল খেলতে ব্যস্ত থাকায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সুযোগ মিলল। চাপের মুখে ক্যারিয়ার সেরা ইনিংসই খেলে বসলেন এই বাঁহাতি, জানালেন চাপই উপভোগ করেন।

দুই ম্যাচ সিরিজের প্রথমটি মাঠে গড়ো গতকাল (২৫ সেপ্টেম্বর)। ৭ রানের কষ্টার্জিত জয়ের দেখা পায় বাংলাদেশ। ম্যাচে বেশ ভালো ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল টাইগাররা। যেখানে ত্রানকর্তা হিসেবে আবির্ভাব এ দিন ক্যারিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামা আফিফ।

আগে ব্যাট করা বাংলাদেশ ৭৭ রানে ৫ উইকেট হারায়। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহানকে নিয়ে অবিচ্ছেদ্য ৮১ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি এনে দেন আফিফ। তার ক্রিজে আসার আগে ২ ও আসার পর ৩ ব্যাটার সাজঘরে ফেরে।

এমন পরিস্থিতিতে খেলেছেন ৫৫ বলে ৭ চার ৩ ছক্কায় অপরাজিত ৭৭ রানের ইনিংস। এর আগেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুইটি ফিফটি আছে এই ব্যাটারের। এদিকে তাকে যোগ্য সঙ্গ দেওয়া সোহান অপরাজিত ছিলেন ২৫ বলে ৩৫ রান করে।

বাংলাদেশের স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৫৮। জবাবে প্রায় জিতেই যাচ্ছিল সংযুক্ত আরব আমিরাত। কোনোরকম মান বাঁচিয়ে ৭ রানের জয় পেলো সোহানের নেতৃত্বাধীন দল।

নিজের ইনিংস নিয়ে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে আফিফ বলেন,

‘চাপের মুখে ব্যাট করাটা আমি সবসময় উপভোগ করি। আমি চেয়েছিলাম শেষ পর্যন্ত ব্যাট করতে আর ভালো লাগছে সেটা করতে পেরেছি বলে।’

‘কিছু সিনিয়র প্লেয়ার না থাকা স্বত্বেও আমাদের কোনো বাড়তি চাপ ছিল না। সব সময়ের মতো আমাদের সেরা একাদশ নিয়েই নামতে হত। আমি আশা করছি পরের ম্যাচেও রান পাবো। দর্শকদের ভীড়টা অসাধারণ ছিল, ধন্যবাদ তাদের।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সুরিয়া-কোহলির ব্যাটে চড়ে সিরিজ জিতল ভারত

Read Next

ব্যাটিং তান্ডব চালিয়ে সাকিবের ফিফটি, আজও হয়েছেন ম্যাচ সেরা

Total
8
Share