সুরিয়া-কোহলির ব্যাটে চড়ে সিরিজ জিতল ভারত

সুরিয়া-কোহলির ব্যাটে চড়ে সিরিজ জিতল ভারত
Vinkmag ad

সুরিয়া কুমার যাদব ও ভিরাট কোহলির ব্যাটে চড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করেছে ভারত। হায়দ্রাবাদে টানটান উত্তেজনাপূর্ণ ৩য় ও শেষ ম্যাচে ১ বল হাতে রেখে স্বাগতিকরা জয় পেয়েছে ৬ উইকেটের ব্যবধানে। বিফলে যায় ক্যামেরন গ্রিন ও টিম ডেভিডের দানবীয় ব্যাটিং।

আগের ২ ম্যাচ থেকে দুই দল ১টি করে জয় পাওয়ায় শেষ ম্যাচ পরিণত হয় অলিখিত ফাইনালে। টসে জিতে বোলিং নিয়ে একধাপ এগিয়ে যায় রোহিত শর্মার ভারত।

শুরু থেকে দাপুটে ব্যাটিং উপস্থাপন করেন ওপেনার গ্রিন। মাত্র ১৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তার ২১ বলে ৫২ রানের ইনিংসে ছিল ৭ চার ও ৩ ছয়।

মাঝে অজিদের ব্যাটিংয়ে কিছুটা ছন্দপতন ঘটে। তবে শেষদিকে ডেভিডের ঝড়ো অর্ধশতকে ৭ উইকেটে ১৮৬ রান করতে সমর্থ হয় সফরকারীরা।

২৭ বলে ২ চার ও ৪ ছয়ে ৫৪ রান করেন ডেভিড। ড্যানিয়েল স্যামস অপরাজিত থাকেন ২৮ রানে।

ভারতের পক্ষে আক্সার প্যাটেল ৩ উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে অল্প রানে দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিতকে হারায় স্বাগতিকরা। এরপর সুরিয়া ও কোহলির ১০৪ রানের জুটিতে জয়ের দিশা খুঁজে পায় ভারত।

অসাধারণ ব্যাটিং করে ৩৬ বলে ৫টি করে চার ও ছয়ে ৬৯ রান করেন সুরিয়া। তার বিদায়ের পর কোহলি ও হার্দিক পান্ডিয়া দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

৪৮ বলে ৩ চার ও ৪ ছয়ে ৬৩ রান করেন কোহলি। শেষ ওভারে আউট হলেও হার্দিকের বদান্যতায় জয় ঠিকই পায় ভারত। ২৫ রানে অপরাজিত থাকেন হার্দিক।

অজিদের পক্ষে ড্যানিয়েল স্যামস ২ উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার যায় সুরিয়া কুমার যাদবের দখলে। আক্সার প্যাটেল হন সিরিজ সেরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১৮৬/৭ (২০), গ্রিন ৫২, ফিঞ্চ ৭, স্মিথ ৯, ম্যাক্সওয়েল ৬, ইংলিশ ২৪, ডেভিড ৫৪, ওয়েড ১, স্যামস ২৮*, কামিন্স ০*; ভুবনেশ্বর ৩-০-৩৯-১, আক্সার ৪-০-৩৩-৩, চাহাল ৪-০-২২-১, হারশাল ২-০-১৮-১

ভারতঃ ১৮৭/৪ (১৯.৫), রাহুল ১, রোহিত ১৭, কোহলি ৬৩, সুরিয়া ৬৯, হার্দিক ২৫*, কার্তিক ১*; স্যামস ৩.৫-০-৩৩-২, হ্যাজেলউড ৪-০-৪০-১, কামিন্স ৪-০-৪০-১

ফলাফলঃ ভারত ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ সুরিয়া কুমার যাদব (ভারত)

সিরিজ সেরাঃ আক্সার প্যাটেল (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই টুর্নামেন্ট শেষ করলো বাংলাদেশ

Read Next

চাপের মাঝে খেলতেই ভালো লাগে আফিফের

Total
1
Share