১৮ অক্টোবর বিসিসিআইয়ের এজিএম, সেদিনই নির্বাচন

সাবেক ক্রিকেটার ও আম্পায়ারদের পেনশন বাড়াল বিসিসিআই
Vinkmag ad

আগামী ১৮ অক্টোবর বিসিসিআই নির্বাচনে সভাপতি, সচিব, সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদে ভোট হবে। একই দিনে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। ১৮ অক্টোবর চূড়ান্ত হল বোর্ডের ৯১তম বার্ষিক সাধারণ সভার দিনক্ষণ। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের রূপরেখা নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। গত বছর প্রেসিডেন্ট সৌরভ গাঙুলির শহর কোলকাতায় বার্ষিক সাধারণ সভা হয়েছিল।

সৌরভ ও জয়ের ভাগ্য নির্ধারণ আগামী মাসে। এজিএমের দিনই নির্বাচন। সব থেকে উল্লেখযোগ্য, সভাপতি, সহ-সভাপতি, সচিব, যুগ্মসচিব ও কোষাধ্যক্ষ নির্বাচন।

সব রাজ্যের ক্রিকেট সংস্থাগুলিকে এরমধ্যেই চিঠি পাঠিয়েছে বিসিসিআই। নির্বাচন প্রক্রিয়া শুরুর জন্য একে জ্যোতিকে নির্বাচনী অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এই বার্ষিক সভায় নতুন অ্যাডভাইজারি কমিটিও গঠন করবে বোর্ড। পরিবর্তিত আইন অনুযায়ী সৌরভ গাঙুলি এবং জয় শাহ নিজেদের পদে যদি আবারও নির্বাচিত হন তা হলে তাঁরা ২০২৫ পর্যন্ত নিজেদের পদে বহাল থাকবেন।

এখন দেখার, বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গাঙুলি আরও এক বার সভাপতির নির্বাচনে দাঁড়ান কি না।

ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন বলছে, আইসিসির চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে সৌরভ গাঙুলি। সেক্ষেত্রে বোর্ড সভাপতি হতে পারেন জয় শাহ। অরুণ জেটলির ছেলে রোহন জেটলিও আসতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডে। 

৯৭ ডেস্ক

Read Previous

চূড়ান্ত হল বিপিএলের সাত ফ্র্যাঞ্চাইজি

Read Next

বিপিএল ফ্র্যাঞ্চাইজি বাছাইয়ে ব্যক্তি সাকিবকে এক পাশে রাখতে হয়েছে

Total
1
Share