চূড়ান্ত হল বিপিএলের সাত ফ্র্যাঞ্চাইজি

বিপিএল ফাইনালে ম্যাচ সামলাবেন যারা
Vinkmag ad

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরের জন্য ৭ ফ্র‍্যাঞ্চাইজি চূড়ান্ত হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যে নামগুলো প্রকাশও করেছে। নির্ধারিত সময়ের পর আবেদন করলেও ফ্র‍্যাঞ্চাইজি পেয়েছে বিপিএলের অন্যতম সফল দল কুমিল্লা।

গত মাসে ফ্র্যাঞ্চাইজি খোঁজা শুরু হয়, এবার এক সাথে তিন আসরের জন্য ফ্র‍্যাঞ্চাইজি মালিকানা দেওয়া হচ্ছে। জানানো হয় তিন আসরের শুরুর সময়ও।

এবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হলো আসন্ন তিন আসরের জন্য চূড়ান্ত হওয়া প্রতিষ্ঠানগুলোর নাম। এর মধ্যে বসুন্ধরা গ্রুপও থাকছে। আগের আসরে প্রতিষ্ঠানটি বিপিএলে অংশ নেয়নি।

বিপিএলের জন্য চূড়ান্ত হওয়া প্রতিষ্ঠানগুলো হল:

ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড (বরিশাল)

মাইন্ডট্রি লিমিটেড (খুলনা)

প্রগতি গ্রীন অটো রাইস মিল লিমিটেড (ঢাকা)

ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড (সিলেট)

টগি স্পোর্টস লিমিটেড, বসুন্ধরা গ্রুপ (রংপুর)

ডেল্টা স্পোর্টস লিমিটেড (চট্টগ্রাম)

কুমিল্লা লিজেন্ডস লিমিটেড (কুমিল্লা)।

উল্লেখ্য, জানুয়ারির ৫ তারিখ মাঠে গড়াচ্ছে পরবর্তী বিপিএল। যেখানে ফ্র‍্যাঞ্চাইজি পেতে আগ্রহ প্রকাশ করেছিল ৯ টি প্রতিষ্ঠান। ছিল সাকিব আল হাসানের মালিকানাধীন ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্টও। তবে শেষ পর্যন্ত তারা ফ্র‍্যাঞ্চাইজি পায়নি। গতকাল (২৪ সেপ্টেম্বর) বিপিএল গভর্নিং কাউন্সিলের এক বৈঠকে দলগুলো চূড়ান্ত হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষণা অনুযায়ী ২০২৩ সালের বিপিএল শুরু হবে ৫ জানুয়ারি, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। ২০২৪ সালের বিপিএল শুরু হবে ৬ জানুয়ারি, শেষ হবে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালের বিপিএল শুরু হবে ১ জানুয়ারি, শেষ হবে ১১ ফেব্রুয়ারি। আর প্রতিটি আসরেই অংশ নেবে ৭টি করে ফ্রাঞ্চাইজি।

৯৭ ডেস্ক

Read Previous

আরব-আমিরাত ম্যাচে স্মৃতির আঙিনায় মাহমুদউল্লাহ রিয়াদ

Read Next

১৮ অক্টোবর বিসিসিআইয়ের এজিএম, সেদিনই নির্বাচন

Total
1
Share