না থেকেও দুবাইতে দলের পরিকল্পনায় সক্রিয় সাকিব

সাকিবের আশা এশিয়া কাপে নতুন দল শিরোপা জিতবে
Vinkmag ad

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে আগেই দেশ ছেড়েছেন সাকিব আল হাসান। এরপরই হুট করে সংযুক্ত আরব আমিরাতের সাথে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ পাকা করে বিসিবি। ফলে তাকে ছাড়াই খেলতে নামছে বাংলাদেশ, সিরিজে অধিনায়কত্ব করতে যাওয়া নুরুল হাসান সোহান বলছেন নিয়মিতই হচ্ছে যোগাযোগ।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগামীকাল (২৫ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াবে ২৭ সেপ্টেম্বর।

নিয়মিত অধিনায়ক সাকিবের সাথে যোগাযোগ করে পরিকল্পনা সাজানো হচ্ছে কীনা এমন প্রশ্ন রাখা হয় আজ (২৪ সেপ্টেম্বর) ম্যাচ পূর্ববর্তী দিন সংবাদ সম্মেলনে।

জবাবে সোহান বলেন, ‘অবশ্যই যোগাযোগ হচ্ছে, যেহেতু টিম ম্যানেজমেন্টের একটা প্ল্যান আছে। ওই অনুযায়ী কাজ চেষ্টা করছি। আর যেহেতু আমাদের একটা প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি, সেটা বাস্তবায়ন করার চেষ্টা করছি।’

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে ম্যাচ।

বিশ্বকাপের জন্য ঘোষিত মূল স্কোয়াড ও স্ট্যান্ড বাই তালিকায় থাকা ক্রিকেটারদের নিয়ে দুবাই গিয়েছে বাংলাদেশ। ওপেনিংয়ে লিটন দাসের সাথে সঙ্গী হবেন কে? বিকল্প হিসেবে আছেন নাজমুল হোসেন শান্ত, এশিয়া কাপে ওপেন করা মেহেদী হাসান মিরাজ।

যদিও ওপেনিং জুটি সহ একাদশ সম্পর্কে খুব একটা ধারণা দিলেন না সোহান, ‘আসলে নির্দিষ্ট করে কারও নাম নিতে চাচ্ছি না কালকে যেহেতু ম্যাচ হবে। অবশ্যই আমাদের সেরা কম্বিনেশন নিয়েই মাঠে নামার চেষ্টা করব। সামনে আমাদের নিউজিল্যান্ড ও বিশ্বকাপ আছে আমরা একটা প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি। এই ম্যাচেও ওটাই ফলো করার চেষ্টা করব।’

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ নিউজিল্যান্ডে। তার আগে সংযুক্ত আরব আমিরাতের মতো খানিক দুর্বল দলের বিপক্ষে জয় পেলেও সেটি আত্মবিশ্বাসের রসদ হিসেবে কতটা কাজে দিবে? এমন প্রশ্নে বেশ বিনয় প্রকাশ করেছেন টাইগারদের ভারপ্রাপ্ত কাপ্তান।

সোহান বলেন, ‘প্রথমত আমি কোনো দল দুর্বল কিংবা ছোট এই শব্দটা কখনোই ব্যবহার করতে চাই না। তারা যেহেতু আন্তর্জাতিক ক্রিকেটে খেলছে, তারা ক্যাপাবল। টি-টোয়েন্টিতে আপনি দেখবেন যারা যেদিন ভালো খেলে ফল তাদের পক্ষে আসে। অবশ্যই ভালো খেলা ছাড়া আমাদের আর কোনো ওয়ে নাই। আমরা চেষ্টা করব আমাদের প্রসেসটা ধরে রেছে ভালো ক্রিকেট খেলতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে শটের ফুলঝুরি, পাকিস্তান জয়ের প্রস্তুতি নিচ্ছেন আরিফুল

Read Next

লর্ডসে ভারতকে জয় এনে দিয়ে ঝুলন গোস্বামীর বিদায়

Total
7
Share