এবার বিশ্বকে নিজেদের জাত চেনাতে চায় বাংলাদেশ

নিগারের নেতৃত্বে বাংলাদেশ নারী দলের স্কোয়াড
Vinkmag ad

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে এখনো পর্যন্ত অপরাজিত বাংলাদেশ। গতকাল (২৩ সেপ্টেম্বর) থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিতের সাথে টিকিট পেলো বিশ্বকাপেরও। টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি জানালেন এবার বিশ্বকে দেখাতে চান তারা কতটা ভালো দল।

বাছাই পর্ব বাংলাদেশ সহজেই উতরাবে অনুমেয়ই ছিল। বরং বাংলাদেশের মতো দলকে বাছাই পর্ব খেলতে দেখে অনেকেই হতাশা প্রকাশ করেন।

গ্রুপ পর্বে তিন ম্যাচেই জয় পায় জ্যোতির দল। মোটামুটি কঠিন প্রতিপক্ষ আয়ারল্যান্ডকে দিয়ে শুরু, এরপর স্কটল্যান্ড, যুক্তরাষ্ট্রকেও হারায় বাংলাদেশ নারী দল।

সেমি-ফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত হল। ফাইনালে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, দুই দলই পেয়েছে বিশ্বকাপ খেলার টিকিট।

টাইগ্রেস অধিনায়ক জ্যোতি আইসিসির বরাত দিয়ে বলছেন,

‘আমরা এখানে এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করতে এবং আমরা তা পেরেছি। এত বছর ধরে আমরা একসঙ্গে খেলছি, এখন সময় হয়েছে গোটা বিশ্বকে দেখিয়ে দেওয়ার যে আমরা কতটা ভালো, দল হিসেবে কতটা উন্নতি করেছি।’

টুর্নামেন্টে নিজেদের পারফরম্যান্স মূল্যায়ণ করে জ্যাতি যোগ করেন,

‘পুরো টুর্নামেন্টে আমার মেয়েরা যেভাবে খেলেছে, অধিনায়ক হিসেবে আমি গর্ব অনুভব করি। আজকে যদিও একটু ক্লোজ ম্যাচ ছিল। তার পরও আমার বিশ্বাস ছিল সবার প্রতি। দলের সবারও বিশ্বাস ছিল যে আমরা ম্যাচটা বের করে আনতে পারব। মেয়েরা দারুণ বোলিং ও ফিল্ডিং করেছে।’

বিশ্বকাপ নিশ্চিত হলেও এবার বাছাই পর্বে জিততে চায় বাংলাদেশ নারী দল। আগামীকাল (২৫ সেপ্টেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনাল খেলবে আয়ারল্যান্ড-বাংলাদেশ।

টাইগ্রেস অধিনায়কের ভাষ্য,

‘এখন অবশ্যই আমাদের নজর চ্যাম্পিয়নশিপের দিকে। আশা করি আমরা ফাইনালে আমাদের সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন হয়েই ফিরব।’

৯৭ ডেস্ক

Read Previous

ব্রুক-ডাকেটের ব্যাটে চড়ে ইংল্যান্ডের বড় জয়

Read Next

রজার-রাফার মন খারাপের মুহূর্ত ছুঁয়েছে কোহলিকে

Total
1
Share