বন্যায় বাস্তুচ্যুতরা বিনা টিকিটে দেখতে পারবে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ!

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে থাকছে দর্শক
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে করাচিতে অস্থায়ী আশ্রয়ে থাকা বন্যা কবলিত পরিবারগুলির জন্য স্টেডিয়ামে বিনামূল্যে প্রবেশের অনুমতি দিয়েছে।

সাম্প্রতিক বিধ্বংসী বন্যায় বাস্তুচ্যুত এখনও পাকিস্তানের অনেক মানুষ। মধ্য জুন থেকে শুরু হওয়া এই বন্যায় প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগ দেশটিতে কয়েক দশকের মধ্যে চরম ভয়াবহ মানবিক সংকটের জন্ম দিয়েছে।

এরমধ্যেই ১৭ বছরের মধ্যে এই প্রথম পাকিস্তান সফরে আসে ইংল্যান্ড জাতীয় দল। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি আগামীকাল ২০ সেপ্টেম্বর গড়াবে করাচির মাঠে।

এমন পরিস্থিতিতে দেশের খেলা দেখা থেকে বঞ্চিত হতে পারেন না শহরের বন্যাদুর্গত মানুষজন। করাও হচ্ছে না। করাচির ম্যাচগুলো দেখার জন্য বিনামূল্যে টিকিট বিতরণ করা হবে। পিসিবি ও করাচি ন্যাশনাল স্টেডিয়াম কর্তৃপক্ষ নিয়েছে এমনই ব্যতিক্রমী এক উদ্যোগ।

এ প্রসঙ্গে ডিআইজি এসএসইউ মাকসুদ মেমন বলেন,

‘আমরা পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা এবং জাকির খানের সাথে ম্যাচ চলাকালীন বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে স্টেডিয়ামে বিনামূল্যে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য কথা বলেছি। আমাদের ভাই ও বোনেরা কঠিন সময়ে ভুগছে। স্টেডিয়ামে বিনামূল্যে প্রবেশ তাদের মুখে হাসি ফিরিয়ে আনতে সাহায্য করবে।’

করাচির দায়িত্বপ্রাপ্ত আইজি জাভেদ আলম ওধো এক বিবৃতিতে বলেন,

‘আমরা ইংল্যান্ড দলকে প্রতিশ্রুতি অনুযায়ী ফুল-প্রুফ নিরাপত্তা দিয়েছি। আমরা ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলেছি এবং তারা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বেশ সন্তুষ্ট। ক্রিকেটের ক্ষেত্রে করাচি প্রায়শই তার প্রাণবন্ততা প্রমাণ করেছে। আমি নিশ্চিত যে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের সময় করাচির মানুষ স্টেডিয়াম পরিপূর্ণ করতে আসবে।’

ইংল্যান্ড দলের গত বছর পাকিস্তান সফরে আসার কথা ছিল, কিন্তু নিরাপত্তার কারণে তা বাস্তবায়িত হয়নি। এবার করাচিতে চারটি এবং লাহোরে তিনটি ম্যাচ খেলবে ইংল্যান্ড।

৯৭ ডেস্ক

Read Previous

মেয়াদ পূর্ণ হওয়ার আগেই শ্রীলঙ্কার সঙ্গে টম মুডির বিচ্ছেদ

Read Next

খেলোয়াড়-কোচের ভূমিকায় দেখা যাবে অ্যান্ডারসন এবং ব্রডকে

Total
1
Share