জাহানারা-ফারজানার সর্বনাশে কপাল খুলল যাদের

জাহানারা আলম টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০

© ICC via Getty Images

চোট ও কোভিড পজিটিভ হয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব থেকে ছিটকে যাওয়া জাহানারা আলম ও ফাওরাজানা হক পিংকির বদলি পাঠানো হচ্ছে। সুযোগ পেলেন ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহালী আক্তার।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ১৮ সেপ্টেম্বর। কিন্তু তার আগেই দুঃসংবাদ পেতে হল টাইগ্রসদের। দলের অন্যতম সেরা পেসার জাহানারা অনুশীলনে বোলিং হাতে দুই আঙুলের মাঝখানের চামড়ায় আঘাত পেয়েছেন। তার হাতে সেলাই লেগেছে দুইটি।

তার পরিবর্তে স্কোয়াডে যুক্ত করা হয়েছে বাঁহাতি পেসার তৃষ্ণাকে। বাংলাদেশের জার্সিতে এখনো পর্যন্ত ৫ ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ৫ টি। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমির হয়ে ১০ ম্যাচে নেন ১৪ উইকেট।

রংপুর বিভাগের হয়ে সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগের টি-টোয়েন্টি সংস্করণে আরও দুর্দান্ত ছিলেন ফারিহা ইসলাম তৃষ্ণা। ৭ ম্যাচে উইকেট নেন ১২ টি।

এদিকে ব্যাটার ফারজানা হক পিংকি চোট নয় কোভিড পজিটিভ হয়েছেন। তার বদলি হিসেবে সুযোগ পেলেন অলরাউন্ডার সোহালী আক্তার।

২০১৪ সালে সর্বশেষ বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচ খেলা সোহালী প্রত্যাবর্তনের অপেক্ষায় আছেন ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দিয়ে। তার নামের পাশে এখনো পর্যন্ত দুইটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি।  দুজনেই আবুধাবিতে দলের সাথে যোগ দিবেন আগামীকাল (১৭ সেপ্টেম্বর)।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে ১৮ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বাছাই পর্ব। গ্রুপ ‘এ’ তে বাংলাদেশের সঙ্গী আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

১৮ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ৯ টায় নিগার সুলতানা জ্যোতির বাংলাদেশ নারী দল মুখোমুখি হবে আয়ারল্যান্ড নারীদের। ম্যাচটি অনুষ্ঠিত হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এবার ক্রিকেটের সাথে বিজ্ঞান যুক্ত করার চেষ্টায় বিসিবি

Read Next

বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার শক্তিশালী স্কোয়াড ঘোষণা

Total
0
Share