বিশ্বকাপ দলে হারশালের বদলে শামিকে চেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক

মোহাম্মদ শামি
Vinkmag ad

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারত। অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসাবে। এ নিয়ে ক্ষোভ ঝাড়লেন ভারতের প্রাক্তন অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্ত। বলেছেন, তিনি চেয়ারম্যান হলে অবশ্যই শামিকে দলে রাখতেন হারশাল প্যাটেলের পরিবর্তে।

এশিয়া কাপে মোহাম্মদ শামিকে নিয়ে যায়নি ভারতীয় দল। বিশ্বকাপের স্কোয়াডেও নাম নেই তার। আছেন স্ট্যান্ডবাই তালিকায়। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন তিনি।

গতকাল সোমবার মুম্বাইয়ে অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটির বৈঠকের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিল বিসিসিআই। স্কোয়াড ঘোষণার পর স্টার স্পোর্টস শো ‘ফলো দ্য ব্লুজ’-এ কথা বলতে গিয়ে কৃষ্ণমাচারি শ্রীকান্ত বলেছেন,

‘আমি যদি নির্বাচক কমিটির চেয়ারম্যান হতাম, শামিকে অবশ্যই দলে রাখতাম। আমরা অস্ট্রেলিয়ায় খেলছি, সেখানে আসল লড়াই হয়েছিল। কারণ সেখানে বোলাররা বাউন্স পেয়েছে। শামি কিন্তু প্রথম দিকে উইকেট নিতে পারে। তাই আমি সম্ভবত হারশাল প্যাটেলের পরিবর্তে শামিকেই দলে রাখতাম।’

তাঁর মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অবশ্যই রাখা উচিত ছিল শামিকে। অস্ট্রেলিয়ায় অভিজ্ঞতা প্রয়োজন। ওই পিচে শামিই সেরা অস্ত্র হতে পারত ভারতের।

প্রাক্তন অধিনায়ক ও ২০১১ বিশ্বকাপের সিলেক্টর শ্রীকান্ত আরও বলেছেন,

‘নিঃসন্দেহে হারশাল প্যাটেল একজন ভাল বোলার, এতে কোন সন্দেহ নেই। তবে মোহাম্মদ শামি পারফেক্ট হত। আমি বলতে চাইছি যে, কেউ এভাবে ভাগ করতে পারে না, ও শুধুমাত্র টেস্ট ক্রিকেট কিংবা ওয়ানডে ক্রিকেট খেলবে। যে প্লেয়ারটি গত আইপিএলে ভালো করেছে, তাই শামি আমার দলে মাস্ট।’

ভারতের জার্সিতে শামি শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২১ বিশ্বকাপে। তারপর থেকে ভারত একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেললেও দলে রাখা হয়নি শামিকে।

আইপিএলে গুজরাট টাইটান্সের ট্রফি জয়ের পিছনে বড় ভূমিকা নেন মোহাম্মদ শামি। ১৬ ম্যাচে শিকার করেন ২০টি উইকেট। নতুন বলে বিধ্বংসী ছন্দে দেখা যায় তাঁকে।

বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, দীপক হুদা, রিশাব পান্ট (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল ও আর্শদ্বীপ সিং।

স্ট্যান্ডবাই- মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণয় ও দীপক চাহার।

৯৭ ডেস্ক

Read Previous

যেমন গেল শ্রীরামের প্রথম দিনের ক্যাম্প

Read Next

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপঃ ৯ দলের কার কি অবস্থান

Total
1
Share