রাজা ও ম্যাকগ্রা পেলেন সেরার মুকুট

রাজা ও ম্যাকগ্রা পেলেন সেরার মুকুট
Vinkmag ad

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ ঘোষণা করেছে। আগস্ট মাসের সেরার মুকুট পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা।

বাংলাদেশ ও ভারতের বিপক্ষে সিরিজে দাপুটে পারফরম্যান্স করেন সিকান্দার রাজা। ব্যাট হাতে ছড়ি ঘুরিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে দলকে সিরিজ জিতিয়েছেন, ভারতের বিপক্ষে প্রায় জয় পাইয়ে দিয়েছিলেন দলকে।

বাংলাদেশের বিপক্ষে জোড়া সেঞ্চুরি (১৩৫*, ১১৭*) করার পর ভারতের বিপক্ষে এক ম্যাচেও সেঞ্চুরি করেন তিনি। আগস্ট মাসে বল হাতে ৭ উইকেটও নেন তিনি।

সিকান্দার রাজা জিম্বাবুয়ের প্রথম কোন ক্রিকেটার, যিনি কিনা আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হলেন। রাজা পেছনে ফেলেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারকে।

নারীদের ক্যাটাগরিতে মুকুট পরেছেন অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা। অজি নারীদের কমনওয়েলথ গেমসে স্বর্ণ জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

আগস্ট মাসে ৫৭ গড়ে ১১৪ রান করেন ম্যাকগ্রা। ১৩.৪০ গড়ে নেন ৫ উইকেট। ম্যাকগ্রা পেছনে ফেলেন সতীর্থ বেথ মুনি ও ভারতের জেমিমা রড্রিগুয়েজকে। 

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ এর ভোটিং প্রসেসঃ

দুই ক্যাটাগরিতে (নারী ও পুরুষ) মনোনীতরা শর্টলিস্টেড হন এক মাসে অন ফিল্ডে তাদের পারফরম্যান্স ও মাসে তাদের অর্জন দিয়ে।

মনোনীতরা আইসিসির স্বাধীন ভোটিং অ্যাকাডেমি ও বিশ্বজুড়ে সমর্থকদের ভোট পান। সর্বোচ্চ ভোট পাওয়া ক্রিকেটার হন আইসিসি ক্রিকেটার অব দ্য মান্থ। ভোটিং অ্যাকাডেমি তাদের ভোট দেন ই-মেইলের মাধ্যমে, ভোটের ৯০ শতাংশ নির্ধারিত হয় তাদের ভোটের মাধ্যমে। বাকি ১০ শতাংশ থাকে সমর্থকদের আওতায়।

আইসিসি প্রতি মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীদের নাম ঘোষণা করে তাদের ডিজিটাল চ্যানেলে।

আইসিসি ভোটিং অ্যাকাডেমিঃ

আফগানিস্তান- হামিদ কাইয়ুমি ও জাভেদ হামিম, অস্ট্রেলিয়া- মেলিন্দা ফারেল ও লিসা স্থালেকার, বাংলাদেশ- মোহাম্মদ সেকান্দার আলি ও আরিফুল ইসলাম রনি, ইংল্যান্ড- এলিজাবেথ এমন ও লিডিয়া গ্রিনওয়ে, আয়ারল্যান্ড- জার সিগিংস ও ক্লেয়ার শিলিংটন, ভারত- লাভানিয়া লাক্সমি নারায়ণ ও ইরফান পাঠান, নিউজিল্যান্ড- জর্ডান অপার্ট ও ক্রেইগ কামিং, পাকিস্তান- সাবেরা পাশা ও সানা মির, দক্ষিণ আফ্রিকা- জাহির অ্যাডামস ও জেপি ডুমিনি, শ্রীলঙ্কা- আজম আমিন ও পারভেজ মাহরুফ, ওয়েস্ট ইন্ডিজ- ড্যারেন গঙ্গা ও মেরিসা অ্যাগুইলেইরা, জিম্বাবুয়ে- ড্যানিয়েল নাকানিসো ও পুমেলেলো এম্বাঙ্গুয়া, অন্যান্য- অজিত বিজয়কুমার ও ডার্ক ন্যানেস।

৯৭ ডেস্ক

Read Previous

এশিয়া কাপ ২০২২ঃ বল হাতে সেরা যারা

Read Next

শ্রীলঙ্কার শিরোপা জয়ে কিংবদন্তিদের প্রতিক্রিয়া

Total
1
Share