ধবলধোলাই নিউজিল্যান্ড, জয় দিয়ে শেষ হল ফিঞ্চ অধ্যায়

ধবলধোলাই নিউজিল্যান্ড, জয় দিয়ে শেষ হল ফিঞ্চ অধ্যায়
Vinkmag ad

প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছিল অস্ট্রেলিয়া। তবুও কুইন্সল্যান্ডের কাজালিস স্টেডিয়ামে আজকের ৩য় ওয়ানডে অস্ট্রেলিয়ার জন্য ছিল বিশেষ। অস্ট্রেলিয়ার হয়ে এটিই যে ছিল অধিনায়ক অ্যারন ফিঞ্চের শেষ ওয়ানডে। স্টিভ স্মিথের সেঞ্চুরিতে যেখানে ২৫ রানে জয় পেয়েছে স্বাগতিকরা। 

এদিন টসে হেরে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া। প্রায় ২ বছর বাদে ওয়ানডেতে সেঞ্চুরি আদায় করে নেন স্টিভ স্মিথ। ১৩১ বলে ১১ চার ও ১ ছয়ে খেলেন ১০৫ রানের ইনিংস।

ফিফটি তুলে নেন মারনাস লাবুশেইন (৫২)। ৪২ রান করে অপরাজিত থাকেন অ্যালেক্স ক্যারি। নিজের শেষ ওয়ানডেতে অবশ্য ৫ রানের বেশি করতে পারেননি ফিঞ্চ। ১৩ বলে ৫ রান করে ফেরেন টিম সাউদির বলে বোল্ড হয়ে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৭ রান তোলে অজিরা। নিউজিল্যান্ডের পক্ষে ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ১ টি করে শিকার টিম সাউদি, লকি ফার্গুসন ও মিচেল স্যান্টনারের।

জবাব দিতে নেমে ৪৯.৫ ওভারে ২৪২ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের ৮ ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করলেও কেউই রান বড় করতে পারেননি। সর্বোচ্চ ৪৭ রান করেন গ্লেন ফিলিপস।

কিউইদের ২৪২ এ গুটিয়ে দিতে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। ২ টি করে শিকার ক্যামেরুন গ্রিন ও শন অ্যাবটের। ১ টি করে উইকেটের দেখা পান জশ হ্যাজেলউড ও অ্যাডাম জ্যাম্পা।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া ২৬৭/৫ (৫০), ইংলিশ ১০, ফিঞ্চ ৫, স্মিথ ১০৫, লাবুশেইন ৫২, ক্যারি ৪২*, ম্যাক্সওয়েল ১৪, গ্রিন ২৫*; বোল্ট ১০-৪-২৫-২, সাউদি ১০-১-৫৭-১, ফার্গুসন ১০-০-৫৬-১, স্যান্টনার ১০-০-৫২-১

নিউজিল্যান্ড ২৪২/১০ (৪৯.৫), অ্যালেন ৩৫, কনওয়ে ২১, উইলিয়ামসন ২৭, ল্যাথাম ১০, মিচেল ১৬, ফিলিপস ৪৭, নিশাম ৩৬, স্যান্টনার ৩০, সাউদি ৮*, ফার্গুসন ৪, বোল্ট ০; স্টার্ক ৯.৫-০-৬০-৩, হ্যাজেলউড ১০-০-৫১-১, গ্রিন ৬-০-২৫-২, অ্যাবট ১০-৩-৩১-২, জ্যাম্পা ১০-০-৫৩-১

ফলাফলঃ অস্ট্রেলিয়া ২৫ রানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

আবু ধাবিতে বাংলাদেশ নারী দলের সঙ্গে পাপনের সাক্ষাৎ

Read Next

হার দিয়ে টুর্নামেন্ট শুরু বাংলাদেশ লেজেন্ডসের

Total
1
Share