স্টেডিয়াম ভাঙচুর ও মারামারির ঘটনায় গ্রেফতার দুইশো আফগান

মাঠে ও মাঠের বাইরে মারামারি, তুলকালাম!
Vinkmag ad

শারজাহতে এশিয়া কাপের ম্যাচে আফগান সমর্থকদের আগ্রাসন; এ যেন এক মর্মান্তিক অভিজ্ঞতার জন্ম দিয়েছে। পাকিস্তানের জয়ের পরে আফগান সমর্থকরা স্টেডিয়াম ভাঙচুর করে, চেয়ার খুলে পাকিস্তানি সমর্থকদের দিকে ছুড়ে মারে। রীতিমতো তুলকালাম কান্ড ঘটে যায়। এ ঘটনায় যুক্ত থাকার কারণে আরব-আমিরাত পুলিশ মোট ২১৪ জন আফগান সমর্থককে গ্রেফতার করে।

ইউএই পুলিশ শারজাহ স্টেডিয়ামের অবকাঠামো ক্ষতিগ্রস্ত করার জন্য এবং স্টেডিয়াম এলাকায় সংঘাতের জন্য ৯৭ আফগান নাগরিককে গ্রেফতার করেছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন স্থান থেকে আরও ১১৭ জনকে গ্রেপ্তার করে, যারা পাকিস্তানি ক্রিকেট ভক্তদের ওপর হামলা চালায়।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। শারজাহর গ্যালারির চেয়ার উপড়ে ফেলে পাক সমর্থকদের দিকে ছুড়ছেন। ছোড়া হয় পানির বোতলও। চেয়ার দিয়ে মারতেও দেখা যায় আফগান সমর্থকদের। মাঠের বাইরেও দুই দেশের সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এই সব ঘটনার একাধিক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এরপরই অভিযানে নামে ইউএই পুলিশ। স্টেডিয়াম ভাঙচুর ও প্রতিপক্ষ সমর্থকদের ওপর হামলার ঘটনায় একাধিক আফগান নাগরিককে গ্রেফতার করে।

৯৭ ডেস্ক

Read Previous

অজানা অধ্যায় জানাতে জীবনী নিয়ে হাজির হচ্ছেন ওয়াসিম আকরাম

Read Next

ওভালে ১৭ উইকেটের এক দিন

Total
7
Share