হতভম্ব বাবর আম্পায়ারকে- ‘কাপ্তান ম্যায় হু’!

হতভম্ব বাবর আম্পায়ারকে- 'কাপ্তান ম্যায় হু'!
Vinkmag ad

মাঠে ফিল্ডিং করা দল খেলে অধিনায়কের ইশারায়। ফিল্ডিং সেটাপ, বোলার বদলানোতে অধিনায়ক ছাড়াও দলের লিডারশিপ গ্রুপের সদস্যরা কখনো অবদান রাখেন। তবে আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা কেবল অধিনায়কেরই। আর সেই অধিকারের প্রয়োগ করতে না পেরে মেজাজ হারিয়েছেন পাকিস্তান দলপতি বাবর আজম।

এমনিতে মেজাজ হারানোর ঘটনা বাবর আজমের ক্যারিয়ারজুড়ে খুঁজলে খুব একটা পাওয়া যাবে না। তবে পাকিস্তান-শ্রীলঙ্কার এশিয়া কাপ সুপার ফোরের ম্যাচে আম্পায়ারের ওপর একটু অসন্তুষ্টই হন তিনি।

ঘটনাটি শ্রীলঙ্কার ইনিংসের ১৬ তম ওভারের। ৩০ বলে শ্রীলঙ্কার দরকার মাত্র ১৯ রান, হাতে ৬ উইকেট। হাসান আলির বলে লঙ্কান ব্যাটার ঠিকমত খেলতে পারেননি। বল জমা পড়ে মোহাম্মদ রিজওয়ানের কিপিং গ্লাভসে।

ক্যাচের আবেদন করেন রিজওয়ান, অন ফিল্ড আম্পায়ার সঙ্গত কারণেই সে আবেদনে সাড়া দেননি। পাকিস্তানি ক্রিকেটাররা ভেবেছিলেন বল ব্যাটে লেগেছে। বাবর আজম সতীর্থদের কথা আমলে নিয়ে রিভিউ নেবেন কিনা তা নিয়ে যখন সংশয় তখন আম্পায়ার বাবরের কথা না শুনেই রিভিউয়ের সিগন্যাল দেন।

এটা পছন্দ হয়নি বাবর আজমের। তার সিদ্ধান্ত দেবার অপেক্ষা না করে রিভিউয়ের জন্য চলে যাওয়ায় হতভম্ব বাবর আম্পায়ারকে উদ্দেশ্য করে বলেন, ‘কাপ্তান ম্যায় হু (অধিনায়ক আমি)’।

মূলত আম্পায়ার রিজওয়ানের বাবরকে রিভিউ নেবার পক্ষে বললেই ধারণা করেন পাকিস্তান অধিনায়ক রিভিউ নিবেন।

এই ঘটনায় বাবরের ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়। যে যার মত মজা করতে থাকেন এই ছবি নিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ ওয়ানডেতে নেই ওয়ার্নার, স্টয়নিস

Read Next

ক্রিকেট মাঠে বাজল ‘গড সেভ দ্য কিং’, প্রোটিয়াদের বাচাবে কে?

Total
1
Share