আইসিসিঃ আগস্ট মাসের সেরা হবার দৌড়ে যারা

আইসিসিঃ আগস্ট মাসের সেরা হবার দৌড়ে যারা
Vinkmag ad

কমনওয়েলথ গেমসের ফাইনালের আগে কোভিড পজিটিভ হয়েও ফাইনাল খেলে আলোচনার কেন্দ্রে ছিলেন অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা। টুর্নামেন্ট জুড়ে পারফর্ম করা ম্যাকগ্রার সঙ্গে তার সতীর্থ বেথ মুনি এবার আছেন আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ (আগস্ট, ২০২২) এর সংক্ষিপ্ত তালিকায়।

এই দুই অজি নারীর সঙ্গে নারীদের ক্ষেত্রে শর্টলিস্টে আছেন কমনওয়েলথ গেমসে সিলভার জেতা ভারতের জেমিমাহ রড্রিগুয়েজ।

পুরুষ ক্রিকেটারদের মধ্যে মনোনীতদের মধ্যে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, ইংল্যান্ডের বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

ব্যাট হাতে বাংলাদেশ ও ভারতের বিপক্ষে রানের বন্যা বইয়ে দিয়ে দ্বিতীয় জিম্বাবুয়ে ক্রিকেটার হিসাবে মনোনীত হয়েছেন সিকান্দার। এর আগে ২০২১ সালের মার্চে মনোনীত হয়েছিলেন শন উইলিয়ামস।

নেদারল্যান্ডস ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সব ফরম্যাটেই নিজের অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছেন মিচেল স্যান্টনার। সঙ্গত কারণেই আছেন সেরা হবার দৌড়ে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে পারফর্ম করে মনোনয়ন পেয়েছেন ইংলিশদের টেস্ট কাপ্তান বেন স্টোকস। ওল্ড ট্র্যাফোর্ডে খেলেছেন নিজের সেরা ফর্মে।

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ এর ভোটিং প্রসেসঃ

দুই ক্যাটাগরিতে (নারী ও পুরুষ) মনোনীতরা শর্টলিস্টেড হন এক মাসে অন ফিল্ডে তাদের পারফরম্যান্স ও মাসে তাদের অর্জন দিয়ে।

মনোনীতরা আইসিসির স্বাধীন ভোটিং অ্যাকাডেমি ও বিশ্বজুড়ে সমর্থকদের ভোট পান। সর্বোচ্চ ভোট পাওয়া ক্রিকেটার হন আইসিসি ক্রিকেটার অব দ্য মান্থ। ভোটিং অ্যাকাডেমি তাদের ভোট দেন ই-মেইলের মাধ্যমে, ভোটের ৯০ শতাংশ নির্ধারিত হয় তাদের ভোটের মাধ্যমে। বাকি ১০ শতাংশ থাকে সমর্থকদের আওতায়।

আইসিসি প্রতি মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীদের নাম ঘোষণা করে তাদের ডিজিটাল চ্যানেলে।

আইসিসি ভোটিং অ্যাকাডেমিঃ

আফগানিস্তান- হামিদ কাইয়ুমি ও জাভেদ হামিম, অস্ট্রেলিয়া- মেলিন্দা ফারেল ও লিসা স্থালেকার, বাংলাদেশ- মোহাম্মদ সেকান্দার আলি ও আরিফুল ইসলাম রনি, ইংল্যান্ড- এলিজাবেথ এমন ও লিডিয়া গ্রিনওয়ে, আয়ারল্যান্ড- জার সিগিংস ও ক্লেয়ার শিলিংটন, ভারত- লাভানিয়া লাক্সমি নারায়ণ ও ইরফান পাঠান, নিউজিল্যান্ড- জর্ডান অপার্ট ও ক্রেইগ কামিং, পাকিস্তান- সাবেরা পাশা ও সানা মির, দক্ষিণ আফ্রিকা- জাহির অ্যাডামস ও জেপি ডুমিনি, শ্রীলঙ্কা- আজম আমিন ও পারভেজ মাহরুফ, ওয়েস্ট ইন্ডিজ- ড্যারেন গঙ্গা ও মেরিসা অ্যাগুইলেইরা, জিম্বাবুয়ে- ড্যানিয়েল নাকানিসো ও পুমেলেলো এম্বাঙ্গুয়া, অন্যান্য- অজিত বিজয়কুমার ও ডার্ক ন্যানেস।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিক মাঠ থেকে অবসর নিতে পারতেন বলছেন রাজ্জাক

Read Next

পন্টিংয়ের সেরা পাঁচে ভারতের দুই

Total
2
Share