আফগানদের হারিয়ে সুপার ফোর শুরু করল শ্রীলঙ্কা

আফগানদের হারিয়ে সুপার ফোর শুরু করল শ্রীলঙ্কা
Vinkmag ad

জয় দিয়ে সুপার ফোর শুরু করল শ্রীলঙ্কা। গুরবাজের ৮৪ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৭৫ রানের পুঁজি পায় আফগানিস্তান। এরপর লঙ্কান ব্যাটারদের সামনে বল হাতে সুবিধা করতে পারেনি রাশিদ-নবির স্পিন। নিসাঙ্কা, মেন্ডিস, গুনাথিলাকা, রাজাপাকসের ৩০ পেরোনো ইনিংসে ৪ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জেতার নতুন রেকর্ড গড়ল শ্রীলঙ্কা। এর আগের রেকর্ডটিও ছিল শ্রীলঙ্কার দখলেই।

এদিন দল হারলেও অনবদ্য ৮৪ রানের ইনিংসের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পেলেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

১৭৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে লঙ্কান দুই ওপেনার প্রথম পাওয়ার-প্লেতে চালিয়েছেন তান্ডব। ৬ ওভার শেষে স্কোরবোর্ডে জমা হয় ৫৭ রান। কুশল মেন্ডিস ব্যক্তিগত ৩৬ রানে ফিরলে ভাঙে ৬২ রানের উদ্বোধনী জুটি। ১৯ বলে ৩ ছয় ও ২ চারে সাজানো এই ইনিংস। পাথুম নিসাঙ্কা ফেরেন ৩৫ রানে। ফের ব্যর্থ চারিথ আসালাঙ্কা (৮)।

রাশিদ খানের বলে বোল্ড হওয়ার আগে ২০ বলে ৩৩ করেন দানুশকা গুনাথিলাকা। অধিনায়ক দাসুন শানাকার ব্যাট থেকে আসে ৯ বলে ১০। নাভিনের বলে বোল্ড হওয়ার আগে ভানুকা রাজাপাকসে খেলেন ৩১ রানের ক্যামিও ইনিংস। শেষদিকে ৯ বলে ১৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

৫ বল হাতে থাকতেই শ্রীলঙ্কা পায় ৪ উইকেটের জয়। সুপার ফোর পর্বে লঙ্কানরা তুলে নিল গুরুত্বপূর্ণ পয়েন্ট। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে উড়ন্ত সূচনা পায় আফগানিস্তান। রহমানউল্লাহ গুরবাজ শুরু থেকেই চালান ঝড়! তবে ৪৬ রানে উদ্বোধনী জুটি ভাঙে আফগানদের। হযরতউল্লাহ জাজাই ১৬ বলে ১৩ রান করে ফেরেন সাজঘরে। এরপর ইব্রাহিম জাদরানকে নিয়ে ৯৪ রানের দুর্দান্ত এক জুটি গড়েন ওপেনার গুরবাজ।

ফিফটি হাঁকিয়ে সেঞ্চুরির পথেই ছিলেন গুরবাজ। কিন্তু বাধা হয়ে দাঁড়ালেন আসিথা ফার্নান্দো। ব্যক্তিগত ৮৪ রানে থামে গুরবাজের ইনিংস। ৪৫ বলে ৬ ছয় ও ৪ চারে সাজানো তার এই ইনিংস। ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে ৪০ রান। ১০ বলে ১৭ রান করা নাজিবউল্লাহ হয়েছেন রান আউটের শিকার। ১ রানের বেশি পাননি অধিনায়ক মোহাম্মদ নবি। ১ ছক্কায় রাশিদ খান করেন ৯ রান।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ১৭৫/৬ (২০ ওভার) জাজাই ১৩, গুরবাজ ৮৪, ইব্রাহিম ৪০, নাজিবউল্লাহ ১৭, রাশিদ ৯; দিলশান ২/৩৭, থিকশানা ১/২৯, আসিথা ১/৩৪

শ্রীলঙ্কা: ১৭৯/৬ (১৯.১ ওভার) পাথুম ৩৫, মেন্ডিস ৩৬, আসালাঙ্কা ৮, গুনাথিলাকা ৩৩, শানাকা ১০, রাজাপাকসে ৩১, হাসারাঙ্গা ১৬*, চামিকা ৫*; মুজিব ২/৩০, নাভিন ২/৪০, রাশিদ ১/৩৯, নবি ১/৩৪

ফলাফল: শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী

ম্যাচ সেরা: রহমানউল্লাহ গুরবাজ (আফগানিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

নাম দিয়েছে এজেন্ট, দল পেলেও খেলবেন না খালেদ

Read Next

পাকিস্তানের প্রতিশোধ নাকি ফের পরাজয়?

Total
12
Share