সাকিবকে কেউ বলেনি, কেউ শুনেনি

সাকিবকে কেউ বলেনি, কেউ শুনেনি
Vinkmag ad

ওয়ানডে ফরম্যাটে ভালো দল বলে বিবেচিত বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে একেবারেই সুবিধাজনক অবস্থানে থাকে না। তবে ফরম্যাট ভেদে একটা ক্ষেত্রে টাইগার বাহিনী ধারাবাহিক- সেটা হল রিভিউ বিভ্রাট!

সঠিক সময়ে রিভিউ না নেওয়া, রিভিউ নিলেও সেখানে বেশিরভাগ ক্ষেত্রে অসফল হওয়া- নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। কট বিহাইন্ডের ক্ষেত্রে আপিল বা রিভিউ না নেওয়াটা সাম্প্রতিক অতীতে হয়েছে একাধিকবার।

শ্রীলঙ্কার বিপক্ষে যে ম্যাচে ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ, সেই ম্যাচে লঙ্কানদের সর্বোচ্চ রান সংগ্রাহক কুশল মেন্ডিস ৪ বার আউট হয়ার সুযোগ দিয়ে বেচেছেন।

যেখানে ১ বার ইবাদত হোসেনের বলে মেন্ডিসের গ্লাভসে বল লেগে তা মুশফিকুর রহিমের কিপিং গ্লাভসে জমা পড়লেও রিভিউ না নেওয়া বাংলাদেশকে আক্ষেপে পুড়তে হয়েছে।

ম্যাচ শেষে সাকিব আল হাসান বলেন বোলার থেকে শুরু করে, উইকেট্রক্ষক, তিনি বা কাছাকাছি পজিশনে থাকা ফিল্ডাররা কোন শব্দ শুনতে পারেননি। কেউ তাকে বলেনও নি যে ‘ভাই রিভিউ নেন’।

সাকিব বলেন, ‘কেউই শুনেনি আসলে। এখন কি বলব…। আমি তো কাভারে ছিলাম, আমি শুনতে পাইনি। পয়েন্টে যে ছিল, শর্ট মিড উইকেটে যে ছিল কেউই বলেনি যে ভাই, নেন রিভিউটা। বা ভাই রিভিউটা নেওয়া যেত। বোলার থেকে শুরু করে কেউই বলেনি।’

দুবাই থেকে, ক্রিকেট৯৭ প্রতিনিধি

Read Previous

ওয়াসিমের মত ভেবেছিলেন সাকিবও, তবে…

Read Next

কনফিউজিং বাংলাদেশের ‘কুছ তো গড়বড় হ্যায়’

Total
4
Share