ওয়াসিমের মত ভেবেছিলেন সাকিবও, তবে…

ওয়াসিমের মত ভেবেছিলেন সাকিবও, তবে...
Vinkmag ad

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়ার জন্য বরাদ্দকৃত স্থান ও ব্রডকাস্টারদের জায়গা পাশাপাশি। অ্যানালিস্ট, ধারাভাষ্যকার, উপস্থাপকরা প্রেস বক্স ধরেই যাওয়া আসা করে। বাংলাদেশের ইনিংসের তখন ১৭ তম ওভার চলছে। বাংলাদেশি সাংবাদিকদের ওয়াসিম আকরাম বলে গেলেন ১৭০ রান জয়ের জন্য যথেষ্ট হতে পারে। 

বাংলাদেশ শেষ অব্দি ৭ উইকেটে ১৮৩ রান করে থামে। ওয়াসিম আকরামের বলা স্কোরের চেয়ে ১৩ বেশি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে একই কথা বলেন সাকিব আল হাসানও। 

বাংলাদেশ অধিনায়কের মতে খুবই ভালো ব্যাটিং করা বাংলাদেশ ভাবনার চেয়ে বরং ১০-১৫ রান বেশি করেছে। তবুও হারতে হয়েছে শেষদিকে এলোপাথাড়ি বোলিং করা ও বাজে ফিল্ডিং করার জন্য। 

সাকিব বলেন, ‘আমি মনে করি শেষ দিকে আমরা ভালো বল করি নি। আমরা বেশ ভালো ব্যাটিং করেছি। আমরা যা আশা করেছি তার চেয়ে ১০-১৫ রান বেশিই করেছি। বল হাতেও আমরা ভালো শুরু করি, আমরা নিয়মিত উইকেট নিয়েছি। বাজে ফিল্ডিং এবং স্পিনারের কাছ থেকে দুই নো বল- এসব আপনি আপনার দল থেকে আশা করবেন না।’ 

এশিয়া কাপ থেকে বিদায় নেওয়া প্রথম দল সাকিব আল হাসানের বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটে হারা শেষ ম্যাচে সাকিব বলছেন পজিটিভস আছে বেশ কিছু। 

সাকিবের মতে শেষ কয়েক মাসে বাংলাদেশ এই ফরম্যাটে তেমন ভালো করেনি। তবে এশিয়া কাপে উন্নতি চোখে পড়েছে, যদিও তা যথেষ্ট হয়নি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে আরও কিছু ভিন্ন পরিকল্পনা নিয়ে আসতে হবে বলছেন তিনি।

সাকিব বলেন, ‘এই ম্যাচ থেকে বেশ কিছু পজিটিভস নেবার আছে। আমাদের এখন সামনের দিকে তাকানো উচিত। আমরা আস্তে আস্তে এগোচ্ছি। যেভাবে আমরা শেষ ৬-১২ মাস খেলেছি, তার চেয়ে এটা উন্নতির। তবে এটা এই টুর্নামেন্টের জন্য যথেষ্ট ছিল না। আমাদের ভিন্ন পরিকল্পনা নিয়ে আসতে হবে, যাতে আমরা অস্ট্রেলিয়ায় (টি-টোয়েন্টি বিশ্বকাপ) ভালো করতে পারি।’

দুবাই থেকে, ক্রিকেট৯৭ প্রতিনিধি

Read Previous

স্পিনারের ‘নো বল’, সাকিব বলছেন ক্রাইম

Read Next

সাকিবকে কেউ বলেনি, কেউ শুনেনি

Total
18
Share