বিশ্বকাপ বাছাইপর্বে কঠিন গ্রুপে জাহানারা-সালমারা

বিশ্বকাপে প্রথম জয়, প্রশংসায় ভাসছে বাংলাদেশ নারী দল
Vinkmag ad

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্লোবাল কোয়ালিফায়ারের সেরা দুই দল খেলার সুযোগ পাবে দক্ষিণ আফ্রিকায় বসতে যাওয়া ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপে। গ্রুপ ‘এ’তে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

১৮ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব আয়োজন করবে আবুধাবি ক্রিকেট। আট দলের ইভেন্টের শীর্ষ দুই দল দক্ষিণ আফ্রিকায় ২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করবে।

কোয়ালিফায়ারে অংশ নেওয়া আটটি দল বিভিন্ন রুট হয়ে টুর্নামেন্টে পৌঁছেছে। দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে, গ্রুপ এ-তে বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্র এবং গ্রুপ বি-তে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পিএনজি এবং সংযুক্ত আরব-আমিরাত।

প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে যাবে। প্রতিটি সেমিফাইনালের বিজয়ীরা ফাইনাল এবং পরের বছরের বিশ্বকাপে মঞ্চে খেলার টিকিট পাবে।

গ্রুপ পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৮, ১৯ ও ২১ সেপ্টেম্বর। সেমিফাইনাল মাঠে গড়াবে ২৩ সেপ্টেম্বর। ফাইনাল ও প্লে-অফের ম্যাচ দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ২৫ সেপ্টেম্বর।

কোয়ালিফায়ারের সমস্ত ম্যাচ আবুধাবি ক্রিকেট অ্যান্ড স্পোর্টস হাবে অনুষ্ঠিত হবে। নির্ধারিত ভেন্যু আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম ও টলারেন্স ওভাল।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, সেইসাথে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ, তাদের র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ার ২০২২:

গ্রুপ- ‘এ’

বাংলাদেশ
আয়ারল্যান্ড
স্কটল্যান্ড
যুক্তরাষ্ট্র

গ্রুপ- ‘বি’

থাইল্যান্ড
জিম্বাবুয়ে
পাপুয়া নিউগিনি
সংযুক্ত আরব-আমিরাত

৯৭ ডেস্ক

Read Previous

ভারত ও পাকিস্তানকে একসাথে শাস্তি দিল আইসিসি

Read Next

চমক রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়া দল ঘোষণা

Total
1
Share