‘টলারেন্স ওভাল’ আরব-আমিরাতের চতুর্থ আন্তর্জাতিক ভেন্যু

'টলারেন্স ওভাল' আরব-আমিরাতের চতুর্থ আন্তর্জাতিক ভেন্যু
Vinkmag ad

আবু-ধাবির ‘টলারেন্স ওভাল’ সংযুক্ত আরব আমিরাতের চতুর্থ আন্তর্জাতিক ভেন্যু হয়ে উঠেছে। যেটি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা থেকে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের ছাড়পত্র পেয়েছে।

আবুধাবি ক্রিকেট অ্যান্ড স্পোর্টস হাবের স্টেডিয়াম ‘টলারেন্স ওভালকে’ দিবারাত্রির ভেন্যু হিসাবে পূর্ণ স্বীকৃতি দিল আইসিসি। তবে দুই বছর পর থেকে টি-টোয়েন্টি এবং ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারবে তারা। জায়দে ক্রিকেট স্টেডিয়াম আর জায়েদ ক্রিকেট একাডেমির পাশেই টলারেন্স ওভালের অবস্থান।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, শারজাহ ক্রিকেট স্টেডিয়াম এবং জায়েদ ক্রিকেট স্টেডিয়ামের পর টলারেন্স ওভাল সংযুক্ত আরব-আমিরাতের চতুর্থ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হিসেবে আইসিসির পূর্ণ স্বীকৃতি পেল।

টলারেন্স ওভালে মোট নয়টি টার্ফ পিচ এবং পাঁচটি ব্রডকাস্ট-রিগড গ্রাস উইকেট রয়েছে। যেখানে সম্পূর্ণ এলইডি ফ্লাডলাইট এবং প্রশিক্ষণ সুবিধার একটি অ্যারে রয়েছে যার মধ্যে ২০টি ঘাসের উইকেট রয়েছে।

এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিদর্শক দল টলারেন্স ওভালকে ২৯টি বিভাগের মধ্যে ১৭টিতে সর্বোচ্চ রেটিং দেয়, যা পরে আইসিসি দ্বারা চূড়ান্ত অনুমোদন পায়।

ইংল্যান্ড টেস্ট দল হবে প্রথম বড় আন্তর্জাতিক দলগুলোর মধ্যে একটি, যারা স্বীকৃতির পর এই সুবিধাটি ব্যবহার করবে। তারা পাকিস্তান সফরের আগে একটি অনুশীলন ক্যাম্পের জন্য ১৮ নভেম্বর আবুধাবিতে আসবে এবং ২৩ নভেম্বর থেকে টলারেন্স ওভালে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তাদের লায়ন্স একাদশ।

ইতিমধ্যেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ, ২০২১ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ এবং আবুধাবি টি-টেন লিগ এই মাঠে অনুষ্ঠিত হয়।

৯৭ ডেস্ক

Read Previous

‘দ্য সিক্সটি’র চ্যাম্পিয়ন সেন্ট কিটস প্যাট্রিয়টস ও বার্বাডোস রয়্যালস

Read Next

হার্দিক যেন বর্তমান সময়ের মাহেন্দ্র সিং ধোনি

Total
13
Share