হেড কোচ ছাড়া এশিয়া কাপে বাংলাদেশ, দেখভাল করবেন শ্রীরাম

হেড কোচ ছাড়া এশিয়া কাপে বাংলাদেশ, দেখভাল করবেন শ্রীরাম
Vinkmag ad

গুঞ্জন সত্যি হয়েছে, নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টি-টোয়েন্টিতে রাসেল ডমিঙ্গোকে কোচ হিসেবে রাখা হচ্ছে না। অন্তত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজটা দেখভাল করবেন টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ পাওয়া শ্রীধরন শ্রীরাম।

টি-টোয়েন্টিতে ডমিঙ্গো কোচ হিসেবে না থাকলেও টেস্ট ও ওয়ানডেতে পূর্ণ মনযোগ দিবেন। তিনি নিজেও ব্যাপারটিকে বেশ ইতিবাচক হিসেবে দেখছেন। জাতীয় দল টি-টোয়েন্টি নিয়ে ব্যস্ত থাকলে ডোমিঙ্গো তখন ‘এ’ দল সহ ঘরোয়া লঙ্গার ভার্সন ক্রিকেটে নজর দিবেন।

আজ (২২ আগস্ট) বিসিবিতে বৈঠকে বসেন নাজমুল হাসান পাপন সহ কোচ রাসেল ডোমিঙ্গো, শ্রীধরন শ্রীরাম। পরে দুপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন ডমিঙ্গো-পাপন।

নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে পাপন বলেন, ‘টি-টোয়েন্টিটাকে আমরা আলাদা করেছি। হেড কোচ এখন নাই। আমাদের ব্যাটিং কোচ আছে। স্পিন, ফাস্ট বোলিং, ফিল্ডিং কোচ আছে। আমাদের অধিনায়ক আছে। টি-টোয়েন্টির জন্য আমরা টেকনিক্যাল কনসালটেন্ট নিয়েছি। সে গেম প্ল্যানটা দিবে। সেক্ষেত্রে হেড কোচের ভূমিকা আর কী থাকবে!’

ডোমিঙ্গোর ভবিষ্যত ভূমিকা নিয়ে পাপন আরও যোগ করেন, ‘এ-টিমের খেলা দেখবে, এনসিএলটা দেখতে চায়, জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের কীভাবে পরিচর্যা করবে সেগুলো নিয়ে ওর সঙ্গে আজ কথা হয়েছে। ওর (ডমিঙ্গো) আর কী কী সাপোর্ট লাগবে সেগুলো ও বলেছে।’

টি-টোয়েন্টিতে প্রধান কোচ না থাকলেও কোচিং স্টাফের বাকিরা সহ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ও পাপন নিজেই সামলে নিতে পারবেন বলছেন।

পাপনের ভাষায়, ‘হেড কোচ বলতে এখন পর্যন্ত কেউ নেই। এখানটায় আমাদের ব্যাটিং কোচ রয়েছে। আমাদের স্পিন কোচ, পেস বোলিং কোচ, ফিল্ডিং কোচ রয়েছে। আমাদের অধিনায়ক আছে। টি-টোয়েন্টিতে আমাদের টেকনিক্যাল পরামর্শক আছে একজন। সে গেম প্ল্যান দেবে।’

‘যদি গেম প্লোন সে দেয় তাহলে হেড কোচ করবে কি আর। প্রধান কোচের তো কোনো কাজ থাকে না। আমাদের টিম ডিরেক্টর আছে। জালাল ভাই থাকছে। আমি থাকছি। আর কি?

৯৭ প্রতিবেদক

Read Previous

ভিডিও না দিলেও প্রস্তুতিতে পর্যাপ্ত সময়ই দেন সাকিব

Read Next

বুমরাহ-আফ্রিদির সঙ্গে এশিয়া কাপ শেষ দুশমান্থ চামিরার

Total
1
Share