নতুন পথ চলায় সাকিবকে আত্মবিশ্বাসী দেখছেন পাপন

নতুন পথ চলায় সাকিবকে আত্মবিশ্বাসী দেখছেন পাপন
Vinkmag ad

বেটিং সঙ্গশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে যে বিতর্কে জড়িয়েছেন সাকিব আল হাসান তার ছিটেফোঁটাও আঁচ করা যায় না তার কার্যক্রমে। এশিয়া কাপ দিয়ে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে আরেক দফা যাত্রা শুরু করছেন টাইগার অলরাউন্ডার। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন দারুণ আত্মবিশ্বাসী সাকিবকেই দেখছেন।

মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে সাকিবকে অধিনায়ক করার পরিকল্পনা বোর্ডের আগে থেকেই ছিল। তবে মাঝে বিপত্তি ডেকে আনেন সাকিব নিজেই, বেটিং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে লঙ্কা কান্ড বাধান। যার জের ধরে বিসিবি হুমকি পর্যন্ত দিয়েছে, এই বিতর্কিত চুক্তি ছিন্ন না করলে দেশের ক্রিকেটের সাথেই সম্পর্ক ছিন্ন হবে সাকিবের।

তবে বাংলাদেশের পোস্টার বয় নিজের ভুল বুঝেছেন, চুক্তি ছেড়ে এসেছেন। নিজেদের সেরা সম্পদকে অধিনায়কত্ব বুঝিয়ে দিয়ে বিসিবিও যেন খানিক স্বস্তি পেল।

এশিয়া কাপের আগে দেশে দলগত কোনো অনুশীলন নেই বাংলাদেশের, তবে বেশ কয়েকদিন ধরেই মিরপুরে অনুশীলন করছেন সাকিব সহ কয়েকজন ক্রিকেটার। আজ (১৮ আগস্ট) মাঠে এসে তাদের সাথে দেখা করেন বিসিবি সভাপতি।

পরে সংবাদ মাধ্যমে সাকিব প্রসঙ্গে বলতে গিয়ে জানান, ‘সাকিবের সঙ্গে আমার নিয়মিত কথা হয়, সব খেলোয়াড়ের সঙ্গেই হয়। সব বলতে অনেক খেলোয়াড়ের সঙ্গে। সোহানের সঙ্গে হয়, লিটন দাসের সঙ্গে হয়। আমি তো মোটামুটি সবার সঙ্গে কথা বলি। আজকে এমনিতে জানতে চাচ্ছিলাম ওর কী মনে হচ্ছে। একটা জিনিস দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো সবসময় আত্মবিশ্বাস থাকে। এখন এই আত্মবিশ্বাস থাকাটা জরুরি, মানে জিততে পারবো।’

জয়-পরাজয় ছাপিয়ে এশিয়া কাপে বাংলাদেশ জিততে পারে এই বিশ্বাসটা ক্রিকেটারদের মাঝে দেখেছেন বলে জানান পাপন।

তার ভাষায়, ‘খেলার জন্য খেলতে গেলাম.. হারা-জেতা নিয়ে আমার কথা না, কিন্তু খেলার মধ্যে জিততে পারবো বিশ্বাসটা খুব গুরুত্বপূর্ণ। এটা আমি দেখতে পেয়েছি, আমি খুশি। ওখানে অপশন কী হতে পারে, এগুলো নিয়ে আলোচনা হয়েছে। আমার কাছে মনে হয়েছে হারা-জেতা বড় কথা না, এবার ভালো খেলার চেষ্টা করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নতুন আরও এক ফরম্যাট খেলারও ইচ্ছে রোহিতের!

Read Next

পাপনের আলোচনায় বাদ যায় না কোনো ইস্যু!

Total
1
Share