নতুন আরও এক ফরম্যাট খেলারও ইচ্ছে রোহিতের!

ওয়ানডেতেও ভারতের অধিনায়ক এখন রোহিত শর্মা
Vinkmag ad

বিশ্বজুড়ে পাল্লা দিয়ে বাড়ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। সাথে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচি তো আছেই। যাতে করে অনেকেই ধারণা করছেন ওয়ানডে ক্রিকেটের ওপর প্রভাব পড়বে। টি-টোয়েন্টি লিগগুলোর দাপট ক্রিকেটারদের জাতীয় দায়িত্ব ও লিগ ক্রিকেটের মধ্যে ব্যালান্স করতে দিচ্ছে না।

এমন ঘটনার বড় উদাহরণ ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ওয়ার্কলোডের কথা বলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরই নিয়ে নিয়েছেন তিনি। তবে টেস্ট ও টি-টোয়েন্টি খেলে যাবেন তিনি।

সর্বশেষ নিউজিল্যান্ডের গতি তারকা ট্রেন্ট বোল্ট নিজেকে ছাড়িয়ে নিয়েছেন নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে। ঘরোয়া লিগ খেললেও জাতীয় দলের খেলা থেকে বিরতিতে গেছেন তিনি।

এমতাবস্থায় সবাই যখন ওয়ানডে ক্রিকেট মরে যাচ্ছে, এটা অর্থহীন হয়ে যাচ্ছে বলছে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলছেন প্রতিটি ফরম্যাটই তার কাছে গুরুত্বপূর্ণ।

রোহিত শর্মা বলেন, ‘আমার নামই হয়েছে ওয়ানডে ক্রিকেট খেলে। এসব ফাল্লতু কথা (ওয়ানডে ক্রিকেট শেষ হয়ে যাচ্ছে)। এর আগে লোকে বলছিল টেস্ট ক্রিকেট বিপদে আছে।’

‘আমার কাছে ক্রিকেটটা গুরুত্বপুর্ণ। সেটা যেকোন ফরম্যাট হতে পারে। আমি কখনোই বলব না ওয়ানডে ক্রিকেট শেষ হয়ে গেছে, টি-টোয়েন্টি শেষ হয়ে যাচ্ছে বা টেস্ট ক্রিকেট শেষের মুখে। আমি তো আরও এক নতুন ফরম্যাটও খেলতে চাই। খেলাটা খেলা আমার কাছে গুরুত্বপূর্ণ। কে কোন ফরম্যাট খেলতে চায় সেটা তার পছন্দ। তবে আমার জন্য সব ফরম্যাটই গুরুত্বপূর্ণ।’

৯৭ ডেস্ক

Read Previous

ব্রুকসের দৃঢ়তায় উইন্ডিজদের সহজ জয়

Read Next

নতুন পথ চলায় সাকিবকে আত্মবিশ্বাসী দেখছেন পাপন

Total
1
Share